October 21, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে করোনায় ছিন্নমুলদের খাবার পৌঁছে দিচ্ছে সোহেল আহমেদ

বীরগঞ্জে করোনায় ছিন্নমুলদের খাবার পৌঁছে দিচ্ছে সোহেল আহমেদ

বীরগঞ্জে করোনায় ছিন্নমুলদের খাবার পৌঁছে দিচ্ছে সোহেল আহমেদ

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ দিনাজপুরের বীরগঞ্জে সোহেল আহমেদ করোনা ভাইরাসের মাঝেও অসহায় ছিন্নমুলদের মাঝে খাবার পৌঁছে দিচ্ছেন।
করোনা ভাইরাসের এই মহামারীতে বিভিন্ন পেশার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। এ জন্য সরকারি-বেসরকারি ছাড়াও ব্যক্তি পর্যায়ে অনেকে সাহায্য-সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছেন। কেউ নীরবে আবার কেউ প্রকাশ্যে এসব সাহায্য করছেন। কিন্তু সড়কের পাশে, রেলস্টেশনে, বাজার ছাড়াও বিভিন্ন এলাকায় ভবঘুরে, পথের ছিন্নমূল বা পাগল প্রকৃতির মানুষগুলোর খোঁজ আমরা নিচ্ছি তো? এসব মানুষকে খুঁজে বের করে করোনাকালে নীরবে মাস্কসহ খাবার সামগ্রী বিতরণ করছেন, নিজেই মাইলের পর মাইল পাড়ি দিয়ে পৌঁছে দিচ্ছেন। উপজেলার তরুণ ব্যবসায়ী ও সমাজ সেবক সোহেল আহমেদ।


কখনো তার সঙ্গী হতে দেখা গেছে তার স্ত্রীকেও। শুধু মানুষই নয়, রাস্তার না খাওয়া কুকুর গুলোর কাছেও খাবার পৌঁছে দিচ্ছে সোহেল আহমেদ। যার কাছে মানুষের আলাদা কোনো পরিচয় নেই। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বীরগঞ্জ উপজেলা থেকে দিনাজপুর সদর পর্যন্ত ঢাকা-পঞ্চগড় মহা-সড়কসহ আশপাশের ওইসব অসহায় মানুষের কাছে নিজ মোটরসাইকেল যোগে সাধ্যমতো খাবার সহযোগিতা অব্যাহত রেখেছেন তিনি।
সেবা যেন তার নেশায় পরিণত হয়েছে । জানা যায়, বীরগঞ্জ তথা দিনাজপুর জেলার অনেক প্রতিবন্ধী, বিধবা, সাঁওতাল, আদিবাসী, সুইপার এমন কি রাস্তার পাগলদের কাছে প্রিয় একটি নাম আহমেদ। তিনি যেন এই মানুষ গুলোর বেঁচে থাকার স্বপ্ন, আশার প্রদীপ। টাকার অভাবে লেখাপড়া বন্ধ, আর্থিক অভাবে বাল্যবিয়ে, সেবাবঞ্চিত, আর্থিক অভাবে সংসার চলে না, এ ধরনের যে কোনো মানুষের পাশে নিজে গিয়ে সাধ্যমতো পাশে দাঁড়ানোই যেন তার প্রতিনিয়ত কাজ।