September 20, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে নিরাপদ মাতৃত্ব, মা ও শিশু মৃত্যু রোধকল্পে প্রশিক্ষণ অনুষ্ঠিত

বীরগঞ্জে নিরাপদ মাতৃত্ব, মা ও শিশু মৃত্যু রোধকল্পে প্রশিক্ষণ অনুষ্ঠিত

বীরগঞ্জে নিরাপদ মাতৃত্ব, মা ও শিশু মৃত্যু রোধকল্পে প্রশিক্ষণ অনুষ্ঠিত

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ঃ দিনাজপুরের বীরগঞ্জে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত নিরাপদ মাতৃত্ব, মা ও শিশু মৃত্যু রোধকল্পে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উপজেলা পরিষদের আয়োজনে,জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহযোগিতায় নিরাপদ মাতৃত্ব, মা ও শিশু মৃত্যু রোধকল্পে প্রাতিষ্ঠানিক নিরাপদ প্রসব সেবার গুরুত্বারোপে উপজেলার বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের আওতাভূক্ত স্থানীয় সরকারী, বে-সরকারী স্টেক হোল্ডারদের নিয়ে তিন দিনব্যাপী অবহিতকরণ বিষয়ক প্রশিক্ষণে উপজেলা নির্বাহী অফিসার মো.আব্দুল কাদের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আয়শা আক্তার বৃষ্টি। প্রশিক্ষণে দিক-নির্দেশনা মুলক বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম ও উপজেলা ডেভেলমেন্ট ফ্যাসিলিটেটর মো. নুর ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনার মেডিকেল অফিসার ডা: শাহ আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শতগ্রাম ইউপি চেয়ারম্যান এ.কে.এম. কুতুব উদ্দিন,পাল্টাপুর ইউপি চেয়ারম্যান মোঃ তহিদুল ইসলাম,বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মোঃ নজরুল ইসলাম খান,বীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ মাজেদুর রহমার শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ।