January 26, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহনির্মান মঞ্জুরী বিতরণ

বীরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহনির্মান মঞ্জুরী বিতরণ

বীরগঞ্জে প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহনির্মান মঞ্জুরী বিতরণ

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ ১৯ সেপ্টেম্বর ২০২১ রোববার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ) এর আয়োজনে প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহনির্মান মঞ্জুরী বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন,সত্যিকার অর্থে বিএনপি’র কোন রাজনৈতিক দর্শন নেই।বিএনপির রাজনৈতিক আদর্শ লাশ বিহীন কবর জিয়ারতের মতোই। পঁচাত্তরের জোরপূর্বক ক্ষমতা দখলের পরে জিয়াউর রহমান রাজাকার পূনর্বাসনের দায়িত্ব নিয়েছিলেন।পাকিস্তানি এজেন্ডা বাস্তবায়নের জন্য তিনি পাকিস্তানি নাগরিক গোলাম আযমকে বাংলাদেশের নাগরিকত্ব প্রদান করেছিলেন। মুক্তিযুদ্ধের চেতনাকে ক্ষত বিক্ষত করার জন্য জিয়াউর রহমান ক্ষমতায় আসীন হন এবং বহুদলীয় গণতন্ত্রের কথা বলে তিনি জামায়াতকে পুনর্বাসিত করেন।

তিনি আরও বলেন, জিয়া ক্ষমতা দখলের পর মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করা হয়। মুক্তিযুদ্ধের মহা নায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের নাম পাঠ্যপুস্তক থেকে সরিয়ে নেওয়া হয়। সেনাবাহিনীতে চাকরিরত মুক্তিযোদ্ধাদের খুঁজে খুঁজে জিয়া তাদের ফাঁসি দিয়ে হত্যা করেন।এক কথায় রাজনীতিকে কুলুষিত করার সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন জিয়াউর রহমান।
এ সময় প্রাকৃতিক দুর্যোগ ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৬৬ পরিবারের মাঝে এক বান করে ৬৬ বান ঢেউটিন ও ৩ হাজার টাকা করে ১ লাখ ৯৮ হাজার টাকার চেক বিতরণ করেন এমপি গোপাল।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, উপজেলা কৃষি অফিসার আবু রেজা মো. আসাদুজ্জামান, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা সমাজসেবা অফিসার সাওয়ার মুর্শিদ আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.সানাউল্লাহ, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মীর কাশেম লালু।
এরপরে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে জাতীয় সমাজ কল্যান কমিটি হতে নিবন্ধিত ৫ টি স্বেচ্ছাসেবী সংস্থাকে ২০ হাজার করে মোট ১ লাখ টাকা অনুদান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি অক্সিজেন সিলিন্ডার আবাসিক মেডিকেল অফিসার সুজয় চক্রবর্তীর হাতে প্রদান করেন প্রধান অতিথি মনোরঞ্জনশীল গোপালএমপি।