November 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বীরগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বীরগঞ্জে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ রবিবার (১৪ নভেম্বর ২০২১) বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার এর আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, কারো শরীরে যখন ডায়াবেটিস রোগে আক্রান্ত হয় তখন আরও বিভিন্ন রোগ বাসা বাধতে শুরু করে। তাই ডায়াবেটিস চিকিৎসায় আর দেরি নয়, দ্রুত চিকিৎসা নিতে হবে এবং সচেতন থাকতে হবে। কারণ ডায়াবেটিস ম্ক্তু থাকতে সচেতনতা জরুরী। তিনি বলেন, ডায়াবেটিস এর ইনসুলিন আবিস্কার হয়েছে ১শ বছর হলো। তবুও ডায়াবেটিস রোগির সংখ্যা দিন দিন বাড়ছে। সরকারি ভাবে ডায়াবেটিস রোগীদের জন্য বিনামূলে ইনসুলিন দেয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ডায়াবেটিস নিয়ন্ত্রণ নয়, কিভাবে ডায়াবেটিস নির্মূল করা যায় সে বিষয়ে গবেষকদের আহবান জানান। তিনি বলেন, ডা. ডিসি রায় বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে যেভাবে রোগীদের সেবা দিয়ে যাচ্ছে সেটি অবশ্যই প্রশংসনীয়।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লারের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মো. নজরুল ইসলাম খান, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন প্রমুখ।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টার এর চেয়ারম্যান ডাঃ ডি.সি. রায়।
এর আগে এক বর্ণাঢ্য র‌্যালী ফুট কেয়ার সেন্টার থেকে বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর বেলুন ফেস্টুন উড়িয়ে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন করা হয়।