August 4, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জ পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের ১৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন

বীরগঞ্জ পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের ১৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন

বীরগঞ্জ পৌরসভার ২০২১-২০২২ অর্থবছরের ১৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ ৩০ জুন ২০২১ আয় ও ব্যয় সমপরিমাণ ধরে বীরগঞ্জ পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের ১৪ কোটি ০২ লাখ ৭৫ হাজার ৪৪৭ টাকা ৭০ পঁয়সার প্রস্তাবিত বাজেট অনুমোদিত হয়েছে। মঙ্গলবার দুপুরে পৌর ভবনের হলরুমে বীরগঞ্জ পৌরসভার মাননীয় মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল সভাপতিত্বে জরুরী সাধারণ সভায় (বাজেট সভা) এই বাজেট অনুমোদন করা হয়। সভায় শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারীদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।
সভায় বীরগঞ্জ পৌরসভার মেয়র বলেন, ২০২১ সালের ১৬ই জানুয়ারি নির্বাচনে নির্বাচিত হয়ে ০৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে মেয়রের দায়িত্ব গ্রহণ করি। এরপর থেকে আমি ও আমার পরিষদ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন এবং বীরগঞ্জ কে আধুনিক, উন্নত, বাসযোগ্য, পরিচ্ছন্ন ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করি। এজন্য বীরগঞ্জবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাাশ করছি।
মেয়র আরো বলেন, বীরগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে নির্বাচিত হওয়ার পর যখন বীরগঞ্জকে বদলে দিতে কর্মযজ্ঞ শুরু করবো, ঠিক সেই মুহুর্তে বীরগঞ্জে করোনার সংক্রমণ দেখা দেয়, স্থবির হয়ে যায় কার্যক্রম। তবে বর্তমানে করোনা মহামারির মধ্যেই প্রকল্পের আওতায় সড়ক, ড্রেননসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন কাজ চলমান রয়েছে। শুধু অবকাঠামো উন্নয়ন নয়, নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি, শিক্ষা, স্বাস্থ্যসেবা, পরিবেশ ও বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন, শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্যের প্রসার, কর্মসংস্থান সৃষ্টি, পৌরসভার আয় বৃদ্ধিসহ নানাবিধ প্রচেষ্টা অব্যাহত রয়েছে। পৌরভার উন্নয়ন দৃশ্যমান হয়েছে। ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক,রাাস্ত ও ড্রেন নির্মাণ করা হয়েছে। বীরগঞ্জ পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণার্থে নর্দমা নির্মাণের কাজ প্রক্রিয়াধীন।
এসময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-১ ও ০৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃআব্দুল্লাহ আল হাবীব , প্যানেল মেয়র-২ ও ০৫নং ওয়ার্ড কাউন্সিলর মেহেদী হাসান, প্যানেল মেয়র-৩ নার্গিস বেগম (কেয়া) ০১নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারিক,জনাবা মোছাঃ রহিমা খাতুন,মোছাঃ ছাবিনা ইয়াসমিন,জনাব আহাদ,জনাব মুক্তার হোসেন, জনাব হুমায়ুন কবীর, জনাব বনমালী রায়, জনাব তাজউদ্দীন, সচিব মোঃ হানিফ সরদার, হিসাব রক্ষক (ভাঃ)ওয়াজেদ আলী শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।