October 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

মানসম্মত নাগরিক সেবায় বিট পুলিশিং নিশ্চিত করতে হবেঃ এসপি বিপ্লব সরকার।

মানসম্মত নাগরিক সেবায় বিট পুলিশিং নিশ্চিত করতে হবেঃ এসপি বিপ্লব সরকার।

মানসম্মত নাগরিক সেবায় বিট পুলিশিং নিশ্চিত করতে হবেঃ এসপি বিপ্লব সরকার

গংগাচড়া, রংপুরঃ প্রচলিত ধারা থেকে বেড়িয়ে বিট পুলিশিং সেবা চালুর মাধ্যমে জনগনের কাংক্ষিত সেবা নিশ্চিত করতে হবে। জনগনের দোড়গোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে বিট পুলিশিংয়ের বিকল্প নাই। বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সকল পুলিশ সদস্যকে তৎপর থাকতে হবে। প্রত্যেক থানায় বিট পুলিশিং ব্যবস্থাকে জোরদার করতে হবে। এখন থেকে জনগন পুলিশের কাছে আসবেনা বরং পুলিশ প্রত্যেক জনগনের বাড়ি বাড়ি গিয়ে তাদের সমস্যা সমাধান করে আসবে। মহামারি করোনা ভাইরাসে জনগনের সেবা করে পুলিশ যে সুনাম কুড়িয়েছে এ সুনাম কে কাজে লাগিয়ে পুলিশকে জনগনের পুলিশে পরিনত হতে হবে।
২৪ জানুয়ারী রবিবার গংগাচড়া মডেল থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা, রবিবার সকাল ১১.০০ ঘটিকায় অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত হয়। গংগাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ, জনাব সুশান্ত সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশের অভিভাবক, বাংলাদেশ পুলিশের আইকন,বিপ্লব কুমার সরকার বিপিএম(বার) পিপিএম পুলিশ সুপার রংপুর ।
অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় গংগাচড়া মডেল থানার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, পুলিশ জনগনের শোষক নয়, সেবক হিসেবে কাজ করতে হবে। তাহলেই জনগনের আস্থা অর্জন করা সম্ভব। পুলিশ সদস্যদের ন্যায় নিষ্ঠা সততার সাথে দায়িত্ব পালন করার আহবান জানান।
অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় আরো বলেন, থানায় ন্যায় নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করার আহবান জানান। সভায় গংগাচড়া মডেল থানার সকল এসআই/এএসআই সহ পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন। অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায়, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, অপরাধ নিয়ন্ত্রন, দক্ষতা, কতর্ব্য নিষ্ঠা, সততা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি, গংগাচড়া থানার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।
গংগাচড়া মডেল থানায় আয়োজিত অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জনাব মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অপরাধ) রংপুর, আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, এ-সার্কেল (কোতোয়ালী-গংগাচড়া) রংপুর, সিফাত-ই-রাব্বান, অতিরিক্ত পুলিশ সুপার, বি-সার্কেল (তারাগঞ্জ-বদরগঞ্জ) রংপুর, এবং গংগাচড়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত/অপারেশন, কোর্ট পুলিশ পরিদর্শক সহ উপস্থিত ছিলেন।