September 17, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

রংপুরের ৬টি অঞ্চলে ৩০আগষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে রুমী দিবস পালিত

রংপুরের ৬টি অঞ্চলে ৩০আগষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে রুমী দিবস পালিত

রংপুরের ৬টি অঞ্চলে ৩০আগষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে রুমী দিবস পালিত

৩০আগষ্ট শহীদ জননী জাহানারা ইমামের বড় ছেলে শহীদ শাফি ইমাম রুমি’র ৫০তম আত্মোৎসর্গ দিবস স্মরণে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট,রংপুর মহানগরের উদ্যোগে রংপুর সিটি কর্পোরেশনের ৬টি অঞ্চলে ও পীরগাছা উপজেলায় স্মরণ দিবস পালন করা হয়।
আরাজি ধর্মদাস:৩১নং ওয়ার্ডের আরাজি ধর্মদাস অঞ্চলে শহীদ রুমির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে জীবনী পাঠ করা হয়।উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট,রংপুর মহানগরের আহ্বায়ক সাজু বাসফোর, সদস্য শফিকুল ইসলাম শফিক,জমিলা আক্তার প্রমুখ।
লালবাগ:২২নং ওয়ার্ডের লালবাগ ২নং রেলগেট অঞ্চলে শিক্ষার্থীদের নিয়ে শহীদ রুমি দিবস স্মরণে রুমির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়।বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ছাত্র ফ্রন্ট,মহানগরের আহ্বায়ক সাজু বাসফোর,সদস্য নারায়ণ সিং প্রমুখ।
নিউ জুম্মাপাড়া:শহরের ২১নং ওয়ার্ডের নিউ জুম্মাপাড়ার শিক্ষার্থীদের নিয়ে শহীদ রুমি দিবসে রুমির জীবনী পাঠ করা হয়।উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট,রংপুর মহানগরের সদস্য রাজু বাসফোর,চন্দন বাসফোর প্রমুখ।
কাচারীবাজার:সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট,রংপুর মহানগর কমিটির সদস্য জয় বাসফোর এর নেতৃত্বে কাচারি বাজার অঞ্চলে রুমি প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও জীবনী পাঠ কর্মসূচি পালন করা হয়।
পীরগাছা :পীরগাছা উপজেলা শুকানপুকুর অঞ্চলে শিক্ষার্থীদের নিয়ে শহীদ রুমি দিবস পালন করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট,সদস্য সুবর্ণা বর্মন বন্যা।
নূরপুর:রুমীর জীবন সংগ্রামের উপর রচনা ও কুইজ প্রতিযোগিতা,রুমী প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি প্রদান,পুরস্কারবিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা করেন শিক্ষক জাবেদুর রহমান,জোবায়ের আলম জাহাজী,লুসা রহমান,বাসদ(মার্কসবাদী)রংপুর জেলার সদস্য আহসানুল আরেফিন তিতু।
রুমী দিবসের আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন,করোনা মহামারীতে বিশ্বব্যাপী মানুষ মহাসংকটের মধ্যে পড়েছে।এ থেকে বেরিয়ে আসার প্রাণপন চেষ্টা চলছে।একদিন পরিস্থিতি স্বাভাবিক হবে।কিন্তু এর চেয়েও ভয়ংকর সংকটের মধ্যে আছে আমাদের শিশু-কিশোর-যুবক-তরুণরা।দুইবছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ।এই সময়ে শক্তিশালী মাদকের চেয়েও ভয়ংকর পাপজি,ফ্রি ফায়ার,গেম,পর্ণোগ্রাফিতে আসক্ত হয়েছে শিশু কিশোররা।এ থেকে মুক্ত করার কোন উদ্যোগ কারও নেই।অভিভাবকরাও নির্বিকার।যুবসমাজ মুক্তিযুদ্ধ,ভাষা আন্দোলন,শিক্ষা আন্দোলনের মত সংগ্রামী ইতিহাস জানেনা,ক্ষুদিরাম,প্রীতিলতা,সুভাষ বোস,রুমীদের চেনে না।এরা আত্মকেন্দ্রিক,স্বার্থপর হয়ে বেড়ে উঠছে।সমাজ রাষ্ট্র নিয়ে এরা উন্নাসিক
এককথায় সংস্কৃতিগতভাবে এরা শিকড়হীন।তাই সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর উদ্যোগে সংগ্রামী, অনুসরণীয় মানুষদের নিয়ে যুবক তরুণদের যুক্ত করে নানা আয়োজন করা হয়।এরই ধারাবাহিকতায় আজ রুমী দিবস পালিত হলো।এইসব আয়োজনের মধ্য দিয়ে একজনও যদি রুমীর সংগ্রামী চেতনায় উদ্বুদ্ধ হয় সেটাই আমাদের সফলতা।