December 1, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

রংপুরে মাদকের বিরুদ্ধে ব্যতিক্রম উদ্যোগ

রংপুরে মাদকের বিরুদ্ধে ব্যতিক্রম উদ্যোগ

রংপুরে মাদকের বিরুদ্ধে ব্যতিক্রম উদ্যোগ

রংপুরঃ
“খেলাধুলা করি মাদক থেকে দূরে থাকি,খেলাধুলায় বাড়ে বল-মাদক ছেড়ে মাঠে চল” এই স্লোগানকে সামনে রেখে রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউনিয়নের জানকি ধাপেরহাট গ্রামে মাদক বিরোধী “শাপলা সংঘ” উদ্যোগে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলার আয়োজন করা হয়েছে।
দুপুরে জানকি ধাপেরহাট প্রাথমিক বিদ্যালয়ের মাঠে স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফজলে রাব্বী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম বকশি উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সদ্যপুস্করনী ইউনিয়ন আওয়ামি লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাদশা আলমগীর।
এতে দু’টি দল ফতেপুর ভুরারঘাট ও যাদবপুর দলে বিভক্ত হয়ে খেলা শুরু হয়। ট্রাইবেকার মাধ্যমে ৪-৫ গোলে জয় পায় যাদবপুর।
প্রীতি ফুটবল ম্যাচিটির পর যুবকদের মধ্যে প্রধান অতিথি জাহাঙ্গীর বকসী বলেন, ‘মাদক বিরোধী সংগঠনের কার্যক্রম এগিয়ে নিতে খেলাধুলা আয়োজন করা খুবই গুরুত্বপূণ। আমরা এখন থেকে বিভিন্ন স্কুলে গিয়ে মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতন করবো। শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহ দেবো।’
শীর্ষ নিউজ 24 অনলাইন নিউজ পোর্টালের ক্রাইম রিপোর্টার ফজলে রাব্বী যুবকদের উদ্দেশ্য বলেন, ‘মাদকের সেবনের ফলে যুবকরা মৃত্যর দিকে ঝুঁকে পড়েন। মাদকের জন্য টাকা পয়সা জোগার করতে তারা বিভিন্ন অসামাজিক কাজে জড়িয়ে পড়েন।’ তিনি আরও বলেন, ‘সমাজকে মাদকমুক্ত রাখতে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে। তাদের ছেলেমেয়েরা কোথায় কখন কিভাবে কার সাথে মিশেছে তার খোজঁ খবর রাখতে হবে।’
খেলার সাথে স্বাস্থ্য আর স্বাস্থ্যের সাথে মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। লেখাপড়ার পাশাপাশি ছেলে মেয়েদের খেলাধুলা ও সাংস্কৃতি চর্চা করা জরুরি। লেখাপড়া পাশাপাশী যদি ছেলে মেয়েরা খেলাধুলা ও সাংস্কৃতি চর্চার মধ্যে থাকে তাহলে তাদের মনে কোন খারাপ চিন্তা আসবে না; কোন নেশার জগতে চলে যাবে না।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক জসীমউদ্দীন ৭নং ইউপি সদস্য সাইফুল ইসলাম আহিনুর রহমান রাজ্জাকুল ইসলাম সাবেক ইউপি সদস্য হাফিজুর রহমান শাপলা সংঘের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ রাতুল আসাদ সদরুল লিপু ছানা হৃদয় প্রমুখ।