October 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

রাজারহাটের সরিষাবাড়িরহাটে অসুস্থ বয়লার মুরগি জবাই

রাজারহাটের সরিষাবাড়িরহাটে অসুস্থ বয়লার মুরগি জবাই

রাজারহাটের সরিষাবাড়িরহাটে অসুস্থ বয়লার মুরগি জবাই

এ.এস.লিমন রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়য়িালডাঙ্গা ইউপির সরিষাবাড়িহাটে ২৫ টি অসুস্থ বয়লার মুরগি জবাই করে বিক্রি করা হয়েছে। ১১ মে মঙ্গলবার বিকেলে এক ব্যবসায়ী অসুস্থ মুরগি জবাই করে বস্তা করে নিয়ে এসে সরিষাবাড়িরহাটে বিক্রি করে।
সরেজমিনে জানা যায়, রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউপির পশ্চিম দেবত্তর এলাকার মো: নওশাদ আলীর পুত্র মো: মোস্তাক আলী তার নিজ বয়লার মুরগির খামারে থাকা ২০০ টি মুরগি মধ্যে প্রায় ৫০-৬০টি মুরগি অসুস্থ হলে মোস্তাক আলী ওই মুরগিগুলো জবাই করে বস্তায় করে নিয়ে এসে সরষিারবাড়ির হাটে বিক্রি করে। ক্রেতারা টের পেয়ে প্রতিবাদ করলে মোস্তাক আলী ক্রেতাদেরকে সঙ্গে বাক-বিতনে জড়িয়ে পরে এবং হুমকি দেয়। পরে সরিষাবাড়ির বাজারের লোকজন জোর প্রতিবাদ করলে মোস্তাক আলী কৌশলে বস্তায় থাকা জবাই করা বয়লার মুরগিগুলো সরিয়ে ফেলেন। পাশে মোস্তাকের খামারে গিয়ে দেখা যায়, প্রায় ১০-১২টি বয়লার মুরগি অসুস্থ। ক্রেতা মিনহাজুর রহমান বলেন, বয়লার মুরগির মাংস কিনতে গেলে দেখা যায় মুরগিগুলোর মাথা মাটি লেগে আছে ও কিছু মুরগি মৃত্যু উপকরণ হয়েছে। এছাড়া বস্তায় অনেকগুলো জবাই করা মুরগি দেখতে পাই সেগুলো মুরগির দেহ থেকে চামড়া ছড়িয়ে বিক্রি করছে। আমি বস্তা দেখতে চাইলে তিনি আমাকে হুমকি প্রদান করে বলেন, আপনার কি করা আছে করেন প্রয়োজনে ইউএনওকে ডেকে আনে কোন সমস্যা নেই। আমরা ছোট ভাই মো: শাহআলম ডিসি অফিসে চাকুরি করেন। ইউএনও আমার কিছুই করতে পারবে না। বয়লার মুরগির মাংস বিক্রেতা মো: মোস্তাক আলী সত্যতা স্বাকীর করে এ প্রতিবেদককে বলেন, আমার মুরগির খামারে এ বছর প্রায় এক হতে দেড় লাখ লোকশান হয়েছে। প্রতিদিনেই মুরগিগুলো অসুস্থ হয়ে মারা যায়। আজ ১০-১২টি মুরগি অসুস্থর মত হয়েছে এগুলো জবাই করে খেলে কিছু হবে না।
এ বিষয়ে উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মো: লতিফ মিয়া বলেন, এখন ইফতারি করার সময় হয়েছে তাই আগামীকাল তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।