August 4, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

রাজারহাটে ছাত্রলীগ নেতা ও কলেজ শিক্ষক মিন্টু হত্যা চেষ্টায় থানায় মামলা দায়ের

রাজারহাটে ছাত্রলীগ নেতা ও কলেজ শিক্ষক মিন্টু হত্যা চেষ্টায় থানায় মামলা দায়ের

রাজারহাটে ছাত্রলীগ নেতা ও কলেজ শিক্ষক মিন্টু হত্যা চেষ্টায় থানায় মামলা দায়ের

এ.এস.লিমন, কুড়িগ্রাম প্রতিনিধি।।
কুড়িগ্রাম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও মজিদা ডিগ্রী কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক আতাউর রহমান মিন্টুকে হত্যা চেষ্টার ঘটনার ২ দিন পর মামলা দায়ের হয়েছে।
বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে আতাউর রহমান মিন্টুর পিতা আলতাফ হোসেন সরকার নিজে উপস্থিত হয়ে রাজারহাট থানায় এই মামলা দায়ের করেন।
মামলা নম্বর ৬, তারিখ-১৮/০৩/২০২১। ১১ জনের নাম উল্লেখপূর্বক আরও ৪-৫ জন অজ্ঞাতনামা যুবককে আসামি করে এই মামলা দায়ের করা হয়েছে।
রাজারহাট থানার মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা দীর্ঘদিন থেকে আতাউর রহমান মিন্টুর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। এই চাঁদা না পেয়ে আসামিরা গত মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর ২টার দিকে রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের রাজারহাট-বাবুরহাট সড়কের পালপাড়া এলাকায় সবরুল মাস্টারের বাড়ির পাশে পুকুরের পাড়ে আতাউর রহমান মিন্টুর পথরোধ করে হামলা চালায়। এসময় হামলাকারীরা ধারালো অস্ত্র নিয়ে কোপ দিয়ে আতাউর রহমান মিন্টুর ডান হাত কব্জি থেকে বিচ্ছিন্ন করে ফেলে।
এ সময় রাম দায়ের কোপে বাম হাতও কব্জি থেকে প্রায় বিচ্ছিন্ন হয়। এছাড়া দু হাঁটুতে কোপ এবং বাম পায়ের হাঁটুর উপর গুরুতর জখম করে হত্যার চেষ্টা চালানো হয়েছে। আতাউর রহমান মিন্টু বর্তমানে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
তিনি ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেনের দ্বিতীয় পুত্র এবং জেলা শহরের মজিদা আদর্শ ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক। তিনি জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন। তারা বর্তমানে সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের কাঁঠালবাড়ী বাজারের বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকার বসবাস করেন।
এ ব্যাপারে রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু সরকার মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে পরিদর্শক (তদন্ত) পবিত্র কুমারকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত চলছে এবং আসামিদের গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি।