January 28, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

সংক্রমণ বাড়ছেই, ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১১৪৬ জন

সংক্রমণ বাড়ছেই, ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১১৪৬ জন

সংক্রমণ বাড়ছেই, ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১১৪৬ জন

দেশে করোনার সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৬৭ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ৪ দশমিক ৮৬ শতাংশ। নতুন শনাক্তের ৭৯ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৯৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১১৪৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১১৪০ জন।about:blankসরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৯১ হাজার ৯৩ জন। গত ২৪ ঘণ্টায় ১৭০ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫০ হাজার ৫৩৪ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৫২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৮৯০ টি নমুনা সংগ্রহ এবং ২০ হাজার ২০৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৬ লাখ ৩০ হাজার ৫৪০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক  ৬৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৬৯ জন এবং নারী ১০ হাজার ১২৯ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।  
মারা যাওয়া ব্যক্তি ময়মনসিংহ বিভাগের বাসিন্দা। মারা যাওয়া ব্যক্তি সরকারি হাসপতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯০২ জন। যা একদিনে মোট শনাক্তের ৭৮ দশমিক ৭০ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৯২০ জন, ময়মনসিংহ বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১১২ জন, রাজশাহী বিভাগে ৫২ জন, রংপুর বিভাগে ১০ জন, খুলনা বিভাগে ২৩ জন, বরিশাল বিভাগে ৫ জন এবং সিলেট বিভাগে ১৩ জন শনাক্ত হয়েছেন।