February 25, 2024
সারাদেশ

খানসামায় রাত পোহালেই উপনিরবচনের ভোটের লড়াই।

ফারুক আহম্মেদ, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলায় রাত পোহালেই শুরু হবে উর্প নিরবচনের ভোটের লড়াই। উৎসব-উত্তেজনা, উদ্বেগ-উৎকণ্ঠায় খানসামা উপজেলার উপ নিরবাচনের ভোট দেওয়ার অপেক্ষায় সাধারণ ভোটাররা। বুধবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এ ভোটগ্রহণ। এবারের উপ নিরবচনের ভোটে আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক দল অংশগ্রহণ করলেও বিএনপি’র দল নিরবাচনে আসবে না মৌখিকভাবে জানালেও তৃণমূল পর্যায়ে এ নিরবাচনে তারা স্বতনত্রের নামে অংশ নিয়েছেন, উপজেলা আওয়ামিলীর সাধারন স¤পাদক সফিউল আযম চৌধুরী লায়ন (নৌকা) প্রতীক, দুই দুইবারের সফল সাবেক উপজেলার চেয়ারম্যান মোঃ সহিদুজ্জামান শাহ সতনত্র (আনারস) প্রতীক, মোঃ শরিফুল ইসলাম প্রধান সাবেক জেলা পরিষদ সদেস্য সতনত্র (মোটরসাইকেল) প্রতীক, এবং আব্বাস আরফিন শাহ সাবেক ইউপি চেয়ারম্যান সতনত্র (হেলিকপ্টার) প্রতীক নিয়ে মাঠে ময়দানে অবস্থান করেছেন এবং নিরবাচনি বিধিনিষেধ মেনে প্রচারনা পরিসমাপ্তি করেছে নিরবাচনে অংশ গ্রহন কারী প্রাথী গন।
ইতোমধ্যে এ উপজেলায় ভোট গ্রহণের সকল প্রস্তুতি স¤পন্ন করা হয়েছে এবং প্রতিটি কেনদ্রে ব্যালট বাক্স ও নিরবাচনী সকল সরঞ্জাম পৌঁছে গেছে বলে জানিয়েছেন স্থানীয় নিরবাচন অফিস কর্তৃপক্ষ। প্রতিদ্বনদ্বি প্রার্থীরাও তাদের আনুষ্ঠানিক প্রচারণার ইতি টেনেছেন।
উপজেলা নিরবাচন কমিশন অফিসের সূত্রে  জানাযায়, ৪ জন চেয়ারম্যান  প্রার্থী প্রতিদ্বনদ্বিতা করছেন। উপজেলায় ৬টি ইউনিয়নে ৫২ টি ভোটকেনদ্রে এ নিরবাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল সরঞ্জাম কেনদ্রে কেনদ্রে পৌছে গেছে এবং ব্যালট পেপার নিরবাচনের আগ মুহূর্তে কেনদ্রে পৌঁছিয়ে দেয়া হবে।  
উপজেলা নিরবাহী কর্মকর্তা মোছাঃ রাশিদা আক্তার জানান নিরবাচনি পরিবেশ নিয়নত্রণে মাঠে সারবক্ষণিক থাকবে পুলিশ বাহিনী, র‌যাবের, প্লাটুন বিজিবি ও আনসার। সেইসাথে মাঠে থাকবেন ম্যাজিসট্রেট। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা যেনো না ঘটে সেদিকে আমরা খুবই সচেতন। কেউ যদি নাশকতা সৃষ্টি করতে চায় তাহলে কাউকেই ছাড় দেয়া হবেনা।
উপজেলা নিরবাচন কর্মকর্তা বলেন, আমাদের সকল প্রস্তুতি স¤পন্ন করা হয়েছে। নিবাচনী এলাকায় পুলিশ, র‌যাব, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। প্রতিটি কেনদ্রে ব্যালটবাক্সসহ অন্যান্য সরঞ্জাম পৌঁছৈ গেছে। নিরবাচনের দিন সকালে ব্যালট পেপার কেনদ্রে পৌঁছে দেয়া হবে। বিগত নিরবাচনের চেয়ে এবারের নিরবাচন আরো সুন্দর, সুষ্ঠুভাবে হবে বলে আশা করছি এবং সকলের সহযোগিতা কামনা করছি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments