September 20, 2024
সারাদেশ

বীরগঞ্জে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত



খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মঙ্গলবার (৮ মার্চ ২০২২) বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশের নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছেন, সম অধিকার পাচ্ছেন, স্বাবলম্বী হচ্ছেন। রাষ্ট্রীয়ভাবে নারীদের সম-অধিকার নিশ্চিত করে প্রথম নারী নীতি প্রণয়ন করেছেন শেখ হাসিনা সরকার। আজকে নারী-পুরুষ যোগ্যতার ভিত্তিতেই সকল ক্ষেত্রে নারীদের এগিয়ে নেওয়ার জন্য শেখ হাসিনার উদ্যোগ সারাবিশ্বে প্রশংসনীয়। যে দেশের নারীরা মুক্তিসংগ্রামের অংশগ্রহণ করে, যে দেশের নারীরা অস্ত্রশস্ত্র চালায়, যে দেশের নারীরা বিমান চালায়, সেই দেশের নারীদের দাবিয়ে রাখার কোন সুযোগ নেই। আলোচনা সভার পূর্বে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী উপজেলার শহর প্রদক্ষিণ করে।
পরে উপজেলা সমাজসেবা কার্যালয় ও উপজেলা প্রশাসনের আয়োজনে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইসিস, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ১৫ জন রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তার চেক বিতরণ করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বীরগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের, বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিবেদিতা দাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments