রাজনীতি

মহিউদ্দিন আহমেদ ছিলেন অত্যান্ত দেশপ্রেমিক কুটনীতিক -জি এম কাদের


ঢাকা: মঙ্গলবার সাবেক পররাষ্ট্র সচিব, রাষ্ট্রদূত এবং লেখক মহিউদ্দিন আহমেদ এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি। আজ এক শোকবার্তায় প্রয়াত মহিউদ্দিন আহমেদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।
শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, প্রয়াত মহিউদ্দিন আহমেদ ছিলেন অত্যান্ত দেশপ্রেমিক কুটনীতিক। তিনি স্বাধীনতা সংগ্রাম চলাকালে লন্ডনে হাইকমিশনে নিযুক্ত ছিলেন। তিনিই প্রথম কুটনীতিক যিনি পাকিস্তানের পক্ষ ত্যাগ করে বাংলাদেশের পক্ষ নিয়ে দেশপ্রেমের নজির স্থাপন করেছেন। এছাড়া স্বাধীনতা সংগ্রাম চলাকালে তিনি আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের পক্ষে জনমত গঠনে অসাধারণ ভূমিকা পালন করেছেন। তাঁর মৃত্যুতে দেশ এক দেশপ্রেমিক ও মেধাবী সন্তানকে হারালো। মহিউদ্দিন আহমেদ একজন দেশপ্রেমিক লেখক হিসেবেও নন্দিত হয়েছেন।
সাবেক পররাষ্ট্র সচিব, রাষ্ট্রদূত এবং লেখক মহিউদ্দিন আহমেদ এর মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হকব চন্নু এমপি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments