সারাদেশ

ফুলবাড়ী ভূমি কর্মকর্তা বিরুদ্ধে জমি মালিকের সংবাদ সম্মেলন॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
আদালতে খারিজ বাতিলের মামলা চলাকালীন ফুলবাড়ী শিবনগর সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে প্রতিপক্ষের নিকট জমির খাজনা নেওয়ার প্রতিবাদে জমির মালিক মোঃ আলমগীর শাহ্ অভিযোগ করে গতকাল বুধবার সকাল ১১টায় ফুলবাড়ী থানা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন।
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির পলি শিবনগর গ্রামের মৃত আফতাব উদ্দীন শাহ্ এর পুত্র মোঃ আলমগীর শাহ্ ফুলবাড়ী থানা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মধ্যমে অভিযোগ করে বলেন, আমার পিতা মৃত আফতাব উদ্দীন শাহ্ মৃত্যুর পূর্বে জাফরপুর গ্রামের মঙ্গলু শেখ পিতা গুলু শেখ এর ওয়ারিশ দের কাছ থেকে ক্রয় সূত্রে জাফরপুর মৌজার জেএল নং-১১৯ খতিয়ান নং-সিএস-৬৩, এসএ-৮৩, বিএস-৩৬, দাগনং-১০৯, রকম ডাঙ্গা, জমির পরিমান-২.৯২ শতকের মধ্যে ১.৪৬ শতক তৎমধ্যে দাগের মধ্য অংশে ৫৭ শতক সম্পত্তি ক্রয় করি। উক্ত জমি ক্রয় করার পর ফুলবাড়ী সেটেলমেন্ট অফিসে কাগজ পত্র যাচাইমূল্যে আফতাব উদ্দীন শাহ্ নামে মাঠপর্চা প্রদান করেন সেটেমেন্ট কর্মকর্তা এবং ৩০ ধারার রায় আমরা পাই। কিন্তু একই গ্রামের প্রতিপক্ষ মৃত আফাজ উদ্দীনের পুত্র মোঃ মনজুরুল হক শাহ্ ও মোঃ গোলাম মোস্তফা উক্ত দাগের জমি নিজ নামে ১৯৮৮ইং সালে খারিজ ও খাজনা একক ভাবে করে নেন। পর্বতীতে প্রকৃত জমির মালিক মৃত আফতাব উদ্দীন শাহ্ এর পুত্র মোঃ আলমগীর শাহ্ জানতে পারলে উক্ত দুই ব্যক্তির বিরুদ্ধে কাগজপত্র যাচাই বাছাই পূর্বক চিরস্থায়ী নিষেধাজ্ঞা ডিক্রী চেয়ে বিজ্ঞ ফুলবাড়ী সহকারী জজ আদালত, দিনাজপুর এ একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-৬০/২০২১ অন্য। তারিখ-২৮/০৭/২০২১ইং। বর্তমান মামলাটি চলমান রয়েছে।
সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন বিজ্ঞ সহকারী কমিশনার ভূমি ফুলবাড়ী দিনাজপুর এর নামজারী কেস নং-ঢওওও/৫২/১৭/১৮ নং মোকদ্দমার গত ০৪/০৯/২০১৮ ইং তারিখের আদেশের অসম্মতিতে আপীল্যান্ট পক্ষে অত্র আপীল মোকদ্দমা আনয়ন করি। যাহা দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আদালতে মামলা করি। মামলা নং-২০/২১অন্য।
মামলা চলাকালীন সময়ে শিবনগর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ সারোয়ার হোসেন প্রতিপক্ষের পক্ষপাত নিয়ে খাজনা গ্রহণ করেন। যাহা মামলা চলাকালীন আইনের পরিপন্থি।
বিষয়টি সরেজমিনে তদন্ত করে খারিজ বাতিল সহ প্রয়োজনীয় ব্যবস্থানিতে প্রকৃত জমির মালিক মৃত আফতাব উদ্দীন শাহ্ এর পুত্র মোঃ আলমগীর শাহ্ প্রশাসনের আসু-হস্তক্ষেপ কামনা করেছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments