February 08, 2023
সারাদেশ

ফুলবাড়ী মহিলা ডিগ্রী কলেজে ফল উৎসব অনুষ্ঠিত ॥

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
মধুমাসে সারাদেশের ন্যায় ফলের প্রকৃত স্বাদ,পুষ্টি গ্রহণ এবং উৎসাহিত করতে দিনাজপুরের ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজে ফল উৎসব অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দুপুর ১টায় মহিলা ডিগ্রি কলেজে এই ফল উৎসব অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো.খুরশিদ আলম মতি। এতে সহকারী অধ্যাপক এসএম আব্দুল্লাহ এর সঞ্চালনায় ফল উৎসব অনুষ্ঠানে দেশীয় ফলের গুরুত্ব,পুষ্টি ও গুনাগুন নিয়ে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মোছা.রহিদা বেগম,সহকারী অধ্যাপক ওয়াহেদুন নবী নয়ন,সহকারী অধ্যাপক আলেয়া বেগম,সহকারী অধ্যাপক এন্তেজামুল হক,সহকারী অধ্যাপক আজিজুল হক সরকার,প্রদর্শক সম্পা সরকার,প্রদর্শক খোদেজা পারভীন,প্রদর্শক মোস্তাক আহম্মেদ, শরীরচর্চা শিক্ষিকা হাসিনা বেগম প্রমুখ।

এসময় স্নাতক শ্রেণি,দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থী ও একাদশ শ্রেণীরশিক্ষার্থীরা সহ পাঁচশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দেশীয় ফল আম,জাতীয় ফলকাঁঠাল,আনারস, পেয়ারা,লটকন,কলা ইত্যাদি ফল শিক্ষার্থীদের নিয়ে ফল খাওয়া হয়।

কলেজে দেশীয় ফলোৎসব অনুষ্ঠানের অধ্যক্ষ মো.খুরশিদ আলম বলেন,দেশে ক্রমান্বয়ে দেশীয় ফল বিলুপ্ত হচ্ছে। আমরা এজন্য দেশীয় ফলের উৎসবের মধ্য দিয়ে সবাইকে দেশে ফলের চাষ করতে উদ্বুদ্ধ করতে চাই।আজকের অনুষ্ঠান ফরমালিনমুক্ত দেশীয় ফলে প্রকৃত স্বাদ ,পুষ্টিও গুণাগুন অনুসরণ করে সবাই যেন এমন আয়োজন এবং উদ্যোগ গ্রহণ করবেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments