February 08, 2023
রাজনীতি

গাইবান্ধায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে সিপিবি'র মিছিল বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা সংবাদদাতা ঃ দাম কমাও, জান বাঁচাও শ্লোগানে চাল, ডাল, তেল, চিনি, পানি ও গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম কমানোর দাবিতে গাইবান্ধায় মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ)দুপুরে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গাইবান্ধা জেলা শাখার আয়োজনে এসব কর্মসূচি পালিত হয়।
শহরে  ১ নম্বর রেলগেটে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে লাল পতাকা হাতে ব্যবসায়ী সিন্ডিকেটের দৌরাত্ম বন্ধসহ চাল, ডাল, তেল, চিনি, পানি ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে বিভিন্ন শ্লোগাণ দেন নেতাকর্মীরা। আসাদুজ্জামান মার্কেটের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা সিপিবির সভাপতি মিহির ঘোষের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল প্রমুখ।
বক্তারা বলেন, এই সরকার নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির সকল রেকর্ড ভেঙ্গে ফেলেছে। দফায় দফায় চাল, ডাল, তেল, চিনি, পানি ও গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। এতে জনগণের নাভিশ্বাস উঠছে। এ অবস্থায় বাণিজ্যমন্ত্রী বলেছেন, দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে সরকারের কিছু করার নেই। তার এই বক্তব্যের ফলে ব্যবসায়ীরা আরও দাম বাড়াতে উদ্বুদ্ধ হয়েছে। তাই বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন নেতাকর্মীরা। বক্তারা আরও বলেন, অতিদ্রুত সকল ধরনের পণ্যের দাম কমাতে হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও ব্যবসায়ী সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে হবে। ন্যায্যমূল্যের দোকান চালু, গ্রামে গ্রামে রেশনিং ব্যবস্থা চালু করারও জোড় দাবি জানান বক্তারা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments