সারাদেশ

পীরগঞ্জে শিশু হত্যাকারীর ফাঁসি এবং মাদকদ্রব্য নির্মূলের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন!

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে শিশু শিক্ষার্থীর হত্যাকারীর ফাঁসি এবং মাদকদ্রব্য নির্মূলের দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা কটেছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার কুমেদপুর ইউনিয়নের রসুলপুর বাজারে ওই মানববন্ধনে ৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের দুই সহস্রাধিকের বেশি ছাত্র-ছাত্রী, অভিভাবক, নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন। জানা গেছে, উপজেলার কুমেদপুর ইউনিয়নের গ্রাম পুলিশ সবুজ মিয়ার ছেলে আবির মিয়া (৬)। সে রসুলপুর বাজারের গোল্ডেন ফিউচার মডেল স্কুলের নার্সারি শিক্ষার্থী। সোমবার দুপুরে ওই শিশু কুমেদপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে আখিরা নদীতে আবির মিয়া গোসল করার সময় বিটুল হোসেন নামে এক যুবক তার গলা কেটে হত্যা করে। ওই সময় এলাকাবাসী বিটুলকে আটক করে পুুলিশে দেয়। ওই ঘটনায় হত্যাকারী বিটুলকে একমাত্র আসামি করে শিশুটির বাবা পীরগঞ্জ থানায় হত্যা মামলা করেন।
অপরদিকে ইউনিয়নটিতে মাদকের ছড়াছড়ি, মাদকসেবিদের বেপরোয়া মাতলামিসহ শিশু শিক্ষার্থীর ফাঁসির দাবিতে ৬টি স্কুল, ১ টি কলেজ ও ২ টি মাদরাসার দুই সহস্রাধিকের বেশি ছাত্র-ছাত্রী, অভিভাবক, ব্যবসায়ীরা ৮ টি ব্যানার নিয়ে গতকাল শনিবার মানববন্ধন করেছে। এতে বক্তব্য রাখেন, ইউনিয়নটির চেয়ারম্যান আমিনুল ইসলাম, রসুলপুর মাহতাবিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবেদুল ইসলাম, চন্ডীপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, কুমেদপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু আজাদ বাবলু, গোল্ডেন ফিউচার মডেল স্কুলের পরিচালক রাশেদুল ইসলামসহ আরও অনেকে।
মানববন্ধনে বক্তাগন বলেন, শিশু আবিরের মতো আর কেউ যেন হত্যার শিকার না হয়। আমরা আবিরের হত্যাকারী বিটুলের ফাঁসি চাই। সেইসাথে কুমেদপুর ইউনিয়নে অতীতকাল থেকেই মাদকের যে ছড়াছড়ি, তা নির্মুল করতে হবে। তা না হলে আগামী প্রজন্ম মাদকের ভয়াবহ থাবায় ধ্বংস হয়ে যাবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments