December 09, 2022
অপরাধ

অভিনব কায়দায় ২৪৮ বস্তা গম ভর্তি ট্রাক ছিনতাইকারীর কবলে

গাইবান্ধা সংবাদদাতা ঃ অভিনব কায়দায় ২৪৮ বস্তা গম ভর্তি ট্রাক ছিনতাই করলো ছিনতাইকারী চক্র। ঘটনাটি ঘটেছে বগুড়া জেলার শিবগঞ্জ থানার মোকামতলা নামক স্থানে। এব্যাপারে ট্রাক মালিক রফিকুল ইসলাম বাদী হয়ে থানায় এজাহার দাখিল করেছেন।
এজাহার ও ভুক্তভোগী ট্রাক মালিক সূত্রে প্রকাশ,গত ৬ মার্চ রবিবার রাত ১১টার দিকে দিনাজপুর জেলার হিলি পানামা হতে জনৈক আনিছুর রহমান ট্রাক ভাড়া নিয়ে ২৪৮ বস্তা গম ট্রাকে (নং- ঢাকা মেট্রো -ট-১৪-৮৩৪৬) লোড করে জয়পুরহাট বাইপাস হয়ে ঢাকা নিতাই গঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। পথিমধ্যে দিবাগত রাত ৩টার দিকে শিবগঞ্জ থানার মোকামতলা পুলিশ ফাঁড়ির দক্ষিণ পাশে জয়পুরহাট টু বগুড়াগামী পাকা রাস্তার পাশে একটি চায়ের দোকানে রেস্ট নেয়ার জন্য ট্রাকটি দাঁড় করায়। আর এ সময় একজন সিভিল পোশাক পরিহিত অপরিচিত ব্যক্তি নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ট্রাকের কাগজপত্র দেখতে চায়। গভীর রাত হওয়ার কারনে ট্রাক ড্রাইভার কাগজপত্র দেখাতে অস্বীকৃতি জানায়। এসময় আরো ৩ জন অপরিচিত অজ্ঞাতনামা ব্যক্তি জোরপূর্বক ট্রাকের কেবিনে উঠে গাড়ীতে থাকা গমের চালান কপি ও ট্রাকের যাবতীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে ড্রাইভার ও হেলপারকে গাড়ি থেকে নেমে আসতে বলে। ড্রাইভার ও হেলপার ট্রাক থেকে নামামাত্রই ৩/৪ গজ দূরে মাইক্রোবাসে স্যার আছেন তার সাথে বলেন। এ সময় মাইক্রোবাসের সামনে যেতেই উল্লেখিত ব্যক্তিরা ধাক্কা দিয়ে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নেয়। একপর্যায়ে তারা ড্রাইভার ও হেলপারকে মুখ ও হাত চেপে ধরে কিল ঘুষি, লাথি মেরে চেতনানাশক ওষুধ মুখে ঢেলে দিয়ে মাইক্রোবাসে করে অজ্ঞাতস্থানের দিকে রওনা দেয়।  এসময় অপর আসামিরা ট্রাকটি (ট্রাক নং-ঢাকা মেট্রো -ট-১৪-৮৩৪৬,যার ইঞ্জিন নং-ঈঢঊ-০১৩৭২৪ণ,চেসিস নং-গন১অঝঔখঅ৩৯জঈঅ১৮১৯) ভর্তি ২৪৮ বস্তা গম সহ ট্রাকটি নিয়ে অজানার পথে পারি জমায়। আসামিরা ড্রাইভার ও হেলপারের কাছে থাকা নগদ ৪০ হাজার টাকা দুটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। একপর্যায়ে শিবগঞ্জ থানার নাগরকান্দি হাতিবান্ধা নামক স্থানে রাস্তার পাশে মাইক্রোবাস থেকে ফেলে রেখে ছিনতাইকারী চক্র চম্পট দেয়। স্থানীয় লোকজন তাদের অজ্ঞান অবস্থায় রাস্তার পাশে পড়ে থাকতে দেখে জরুরী সেবা ৯৯৯ এ ফোন দিলে শিবগঞ্জ থানা পুলিশ ড্রাইভার ও হেলপারকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। দুদিন পর তাদের জ্ঞান ফিরে এলে সুস্থ হলে ট্রাক মালিক শাহ মোঃ রফিকুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় একটি এজাহার দাখিল করেছেন।
এ বিষয়ে পুলিশের উর্ধতন কর্তৃপক্ষ গত বুধবার ট্রাক ড্রাইভার তাজ উদ্দিন (৪২) ও ট্রাক মালিক রফিকুল ইসলামকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উল্লেখ্য,ট্রাক মালিক শাহ মোঃ রফিকুল ইসলাম (৫৫) রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ১৫নং কাবিলপুর ইউনিয়নের আজমপুর গ্রামের শাহ মোঃ কছের আলীর ছেলে। তিনি সম্প্রতি ট্রাকটি ক্রয় করে নিজেই হেলপার হিসেবে কাজ করছিলেন। আর ড্রাইভার মোঃ তাজ উদ্দিন (৪২) গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার চন্ডিপুর গ্রামের মৃত কবিল উদ্দিনের ছেলে। একমাত্র আয়ের পথ ট্রাকটি হারিয়ে রফিকুল দিশেহারা সহ পরিবার পরিজন নিয়ে মহা দুশ্চিন্তায় পড়েছেন।
ভুক্তভোগী ট্রাক মালিক ও নিকটজনরা ছিনতাই হওয়া ট্রাকটি খুঁজে পেতে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি অব্যাহত রেখেছেন। ট্রাকটি ফিরে পেতে তিনি পুলিশ প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments