September 27, 2022
সারাদেশ

ইভিএম এ ভোট দিতে এসে ফিঙ্গার না পাওয়া পাকায় ঘোষে চেস্টা

জসীম উদ্দিন ইতি, ঠাকুরগাঁও: সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ঠাকুরগাঁওয়ে তিনটি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে।
সকাল আটটা থেকে কেন্দ্রে কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের মতামত প্রদান করছেন। ইভিএম এ ধীরগতি ফিঙ্গার না পাওয়া নিয়ে জটিলতা দেখা দিয়েছে।
নির্বাচনের দায়িত্বে থাকা পুলিং এজেন্টের পরামর্শ পাকাস্থানে আঙ্গুল ঘোষে আবারো কেন্দ্রে আসতে বলা হয়।
এমন দৃশ্য চোখে পড়ে রাণীশংকৈল উপজেলার মিরডাঙ্গী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে। ভোটকেন্দ্রের পাশে টিউবয়েলের পারে ওই কেন্দ্রের ভোটার সায়মা আক্তার আঙ্গুল ঘোষছেন। চেষ্টা করছেন ইভিএম এ ফিঙ্গার নিশ্চিত করার।
সায়মার আক্তারের মতো জিল্লুর রহমান সহ আরও কয়েকজন আঙ্গুল ভাষার প্রতিযোগিতায় নেমেছেন। পরে তারা আবারও ভোট কেন্দ্রের ভেতরে প্রবেশ করলে ভোট দিয়েছেন কি না জানার চেস্টা করলে তাদের আর খুঁজে পাওয়া যায়নি।
এ উপজেলায় প্রতিটি কেন্দ্রে প্রান্তিক মানুষেরা ভোট দিতে এসে ফিঙ্গার নিশ্চিতে অনেকে জটিলতায় পরেছেন।
এ দফায় জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন, আর সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন।
এখানকার মোট ভোটার সংখ্যা ৬১ হাজার ১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৫৩৮ জন ও নারী ভোটার ২৯ হাজার ৬১০ জন।
এ তিনটি ইউনিয়নেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। জেলার সবকটি ইউনিয়নের মধ্যে বাকি ছিল এ তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments