September 20, 2024
সারাদেশ

বড়পুকুরিয়ায় খতিগ্রস্থদের হয়রানীর বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

আল মামুন মিলন, পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধিঃ
দিনাজপুরের পার্বতীপুর বড়পুকুরিয়া কয়লা খনির পাশ্ববর্তী গ্রামসমুহের খতিগ্রস্থ পরিবারের সদস্যদের নামে হয়রানী সহ চার দফা দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয়রা। আগামী ১০ আগষ্ঠের মধ্যে দাবী মানা না হলে আগামী ১১ আগষ্ঠ থেকে কঠোর কর্মসুচীর ঘোসনা দিয়েছে বিক্ষুব্ধরা। আজ বৃহস্পতিবার (২৮জুলাই) বিকেল ৪ টায় বড়পুকুরিয়া স্কুল এ্যান্ড কলেজ মাঠে জীবন ও সম্পদ রক্ষা কমিটির ব্যানারে এ বিক্ষোভ কর্মসুচী অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ৯ নং হামিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউনুল হক , জীবন ও সম্পদ রক্ষা কমিটির উপদেষ্ঠা মো. ইব্রাহীম খলিল, কমিটির সভাপতি রফিকুল ইসলাম , ইউপি সদস্য মো. সাইদুর রহমান, রুহুল আমীন প্রমুখ।
দাবী সমুহঃ বিগত তিন চার বছর পুর্বে ক্ষতিপুরনের কার্যক্রম শুরু হলেও বাঁশপুকুর ও বৈদ্যনাথপুর গ্রামের ক্ষতিগ্রস্থদের অবিলম্বে ক্ষতিপুরন দিতে হবে। ক্ষতিগ্রস্থ এলাকার ফাটল ধরা ঘর বাড়ী ভেংগে লোকজনের প্রানহানী হলে এর দায়ভার খনি কতৃপক্ষকে নিতে হবে। ক্ষতিপুরনের নামে ষড়যন্ত্র হয়রানী জুলুম নির্যাতন বন্ধ করা সহ ক্ষতিপুরন না দেয়া পর্যন্ত কয়লা উত্তোলন বন্ধ রাখতে হবে।
উল্লেখ্য,বড়পুকুরিয়ায় প্রায় ৩ মাস কয়লা উত্তোলন বন্ধ থাকার পর গতকাল (২৭ জুলাই) বুধবার থেকে পুনরায় কয়লা উত্তোলন শুরু হয় খনি থেকে। এর পরদিনই আজ বৃহস্পতিবার চলমান কর্মসুচীর অংশ হিসেবে খতিগ্রস্থরা বিক্ষোভ কর্মসুচী পালন করে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments