December 09, 2022
সারাদেশ

ঠাকুরগাঁওয়ে নির্বাচনী সহিংসতার ঘটনায় ৩ মামলা, ৬ শতাধিক আসামি

জসীম উদ্দিন ইতি, ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়ন পরিষদ নির্বাচনের সহিংসতার পৃথক ঘটনায় তিনটি মামলা হয়েছে। এতে অজ্ঞাতনামা সাড়ে ছয় শতাধিক মানুষকে আসামি করা হয়েছে।
উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভি এফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান ও থানার দুই সহকারী উপপরিদর্শক (এএসআই) বিলাশ চন্দ্র রায় ও আহাদুজ্জামান বাদী হয়ে মামলা করেন।
রাণীশংকৈল থানা সূত্রে জানা যায়, মীরডাঙ্গী আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মো. বাদশাহর মেয়ে সুরাইয়া মায়ের কোলে থাকা অবস্থায় মাথায় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় ভাংবাড়ি ভিএফ নিম্নমাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা খতিবর রহমান একটি মামলা করেছেন। এতে অজ্ঞাতনামা ৩০০-৩৫০ জনকে আসামি করা হয়েছে।
ওই দিন রাতে ভোট গ্রহণের দায়িত্ব শেষে ফেরার সময় মীরডাঙ্গী বাজারের ১০০ গজ দক্ষিণে পুলিশের ওপর হামলা হয়। এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার এএসআই বিলাশ চন্দ্র রায় একটি মামলা করেন। মামলায় ১৫০-২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
শিশু সুরাইয়ার মৃত্যুর ঘটনায় তাৎক্ষণিকভাবে লাশ নিয়ে বিক্ষোভ করেন স্থানীয় লোকজন। ওই সময় তারা রাণীশংকৈল আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে এবং থানা ঘোরাও করে রাখেন। পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় রাণীশংকৈল থানার এএসআই আহাদুজ্জামান বাদী হয়ে একটি মামলা করেন। ওই মামলায় অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে।
মামলার বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল ঢাকা পোস্টকে বলেন, তিনটি মামলা করা হয়েছে। এতে অজ্ঞাতনামা ছয় শতাধিক মানুষকে আসামি করা হয়েছে। আর আমি বলে দিয়েছি কোনো সাধারণ মানুষ এতে হয়রানি হবে না। অতএব কেউ ভয় পাবেন না। শুধুমাত্র দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।
পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন ঢাকা পোস্টকে বলেন, ভোটের দিন তিনটি পৃথক ঘটনায় তিনটি মামলা হয়েছে। এতে প্রিসাইডিং কর্মকর্তা একটি ও আমাদের পুলিশ সদস্য দুজন বাদী হয়ে মামলা করেছেন। এসব হামলায় জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments