জাতীয়

মহানগরে কিলোমিটারে বাসভাড়া বাড়লো ৩৫, দূরপাল্লায় ৪০ পয়সা

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে মহানগরীতে বিভিন্ন রুটের বাসভাড়া ২ টাকা ৫ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৪০ পয়সা করা হয়েছে। আর দূরপাল্লার বাসভাড়া ১ টাকা ৮০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা করা হয়েছে। এই হিসাবে দূরপাল্লার বাস ভাড়া ২২ শতাংশ এবং মহানগরে ১৬ শতাংশ বালো। রোববার থেকে নতুন ভাড়া কার্যকর হবে।
শনিবার রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ব্রিফিংয়ে এ তথ্য জানান।
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী, বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার এবং পরিবহন খাত সংশ্লিষ্ট প্রতিনিধি বৈঠকে উপস্থিতি ছিলেন।
এর আগে, শুক্রবার রাত ১২টা থেকেই কার্যকর হয়েছে জ্বালানি তেলের নতুন দাম। এ বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন বলা হয়, ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রোলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়েছে। এখন এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে লাগবে ১১৪ টাকা। অকটেন কিনতে প্রতি লিটারে দিতে হবে ১৩৫ টাকা। আর, প্রতি লিটার পেট্রোলের দাম ১৩০ টাকা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments