জাতীয়

বঙ্গবন্ধুর প্রতি চীনা পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সফররত চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়েই।শনিবার রাজধানীর ধানমন্ডির ৩২নং সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। চীনা পররাষ্ট্রমন্ত্রী ইয়েই সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে পৌঁছালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তাকে স্বাগত জানান।
চীনা পররাষ্ট্রমন্ত্রী ইয়েই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর পর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং সেখানে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শনের সময় চীনা পররাষ্ট্রমন্ত্রী ইয়েইর সঙ্গে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
ওয়াং ইয়েই বাংলাদেশের নেতৃত্বের সঙ্গে দ্বিপক্ষীয়, আঞ্চলিক এবং বৈশ্বিক বিষয় নিয়ে আলোচনার জন্য শনিবার বিকেলে ঢাকা সফরে আসেন।
কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আবদুর রাজ্জাক ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে তাকে স্বাগত জানান।
রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সাক্ষাৎ করার কথা রয়েছে চীনা পররাষ্ট্রমন্ত্রী ইয়েইর। পরে তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments