November 27, 2022
সারাদেশ

ফুলবাড়ীতে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ৪র্থ শ্রেণির কর্মচারীর মানববন্ধনের চেষ্ঠা॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
৪র্থ শ্রেণির কর্মচারী হারবাল সহকারী (গার্ডেনার) প্রকাশ চন্দ্রর কে উর্দ্ধতন কর্তৃপক্ষ বদলি করায় ফুলবাড়ীতে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে সরকারি কর্মচারী আচরন বিধি লঙ্ঘন করে মানববন্ধন করার চেষ্ঠা করেন।
গতকাল রবিবার সকাল ১১ টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান গেট সংলগ্ন এলাকায় ৪র্থ শ্রেণির কর্মচারী হারবাল সহকারী (গার্ডেনার) প্রকাশ চন্দ্র তার বদলি হওয়ায় এলাকার কিছু অৎস লোকজনকে একত্রিত করে বদলির প্রতিবাদে মানববন্ধন করার চেষ্ঠা করেন। কিন্তু সে উপস্থিত না থেকে ভাড়াটিয়া লোকজনকে দিয়ে মানববন্ধন করার চেষ্ঠা করেন। যাহা সরকারি বিধিমালার পরিপন্থি। প্রকাশ চন্দ্র ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স এ ২০ বছর ধরে হারবাল সহকারী গার্ডেনার হিসেবে দায়িত্বরত ছিলেন। তার দায়িত্ব ছিল ঔষধী গাছের বাগান পরিচর্চা করবে। কিন্তু সে দায়িত্ব কখনো পালন করত না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শত জন্ম বার্ষিকী পালনে স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে বাগান সংস্কার করার লক্ষে ৭৫ হাজার টাকা বরাদ্দ এলেও তা উত্তোলনের অভাবে সরকারী কোষাগারে ফিরে যায়। বাগানে একটি সাইনবোড লাগানোর কথা থাকলে তাও লাগানো হয় নি। ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পূর্বের ন্যায় বর্তমান স্বাস্থ্য সেবা জনগণের মাঝে পৌঁছে দেওয়ার লক্ষে হাসপাতাল কর্তৃপক্ষ যখন কাছ করছে তখনেই হাসপাতালের সেবামূলক কাজ কর্ম বন্ধ করার লক্ষে হারবাল সহকারী (গার্ডেনার) প্রকাশ চন্দ্র গংরা উঠেপড়ে লেগেছে।
এই ঘটনায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মশিউর রহমান এর সাথে কথা বলতে তিনি জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষ তাকে বদলি করেছে। এখানে আমার করার কিছু নেই। তবে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স এ সে দায়িত্বরত অবস্থায় থাকা কালীন সে সরকারি বিধিমালা লঙ্ঘন করেছে। স্বাস্থ্য কমপ্লেক্স সেবা মূলক কাজ কর্ম যাতে না হয় সে জন্য নানা রকম ষড়যত্র করেছে কর্মকর্ত কর্মচারীদের বিরুদ্ধে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments