September 27, 2022
সারাদেশ

হরিপুরে গরীবের বন্ধু সুজন, পুষ্প

জসীম উদ্দিন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ের শারিরিক প্রতিবন্ধী রাজিব উদ্দিন। সংসারের একমাত্র আয় রোজগারের তিন চাকার ভ্যানটি চুরি হওয়ার পর দুঃশ্চিন্তায় দিন কেটেছে পরিবারে। পাঁচদিন পর উপহার হিসেবে নতুন একটি ভ্যান পাওয়ায় খুশি রাজিব ও তার পরিবার। ঠাকুরগাঁও থেকে সুমন হোসেনের ছবিতে জিয়াউর রহমান বকুলের রিপোর্ট।
১৯৯৯ সালে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের দুলালপাড়া গ্রামে জন্ম রাজিব উদ্দিনের। জন্মগতভাবে শারিরিক প্রতিবন্ধী হয়ে বেড়ে উঠলেও ২০০৬ সালে বাবা মারা যাওয়ার পর অভাব অনটনে দিন কাটে পরিবারের।
পরবর্তিতে ২০১৯ সালে সাহায্য সহযোগীতা আর ঋণ মহাজন করে মটরচালিত একটি তিন চাকার ভ্যান ক্রয় করে। ভ্যান চালিয়ে বৃদ্ধ মা, স্ত্রী ও এক সন্তানের পরিবারের খরচ বহন করছিল। হঠাৎ গেল (২ আগস্ট) ভোর রাতে বসবাসরত সরকারের উপহার দূর্যোগ সহনীয় বাড়ি থেকে চুরি হয়ে যায় ভ্যানটি।
এ অবস্থায় হরিপুর থানায় অভিযোগ ও জনপ্রতিনিধিদের কাছে ধর্না দিয়েও ফেরত পায়নি ভ্যানটি। অসহায় হয়ে ঘুরে ফিরেছেন। সংসারের খরচ বহনে যখন দিশেহারা রাজিব। এমন খবরে এগিয়ে আসেন আ’লীগ নেতা মাজাহারুল ইসলাম সুজন। আনুষ্ঠানিকভাবে তুলে দেন নতুন একটি ভ্যান। অল্প সময়ে উপহার হিসেবে আয়ের পথ ফিরে পাওয়ায় খুশি রাজিব ও পরিবার।
স্থানীয়রা জানান, দ্রুত সময়ের মধ্যে নিজ অর্থায়নে নতুন ভ্যান উপহার হিসেবে তুলে দিয়েছেন আ’লীগ নেতা সুজন। এতে রাজিবের দুঃশ্চিন্তা কেটেছে। টাকা থাকলেও সবাই এমন কাজ করেন না। তিনি মানবিক বলেই করেছেন। এ ধরনের সহায়তা অব্যাহত রাখার আহবান এলাকাবাসির।
জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজাহারুল ইসলাম সুজন জানান, রাজিবের ইচ্ছায় আয়ের পথ ফিরিয়ে দিতে উপহার হিসেবে ভ্যানটি দেয়া হয়েছে। এমন মানবিক কাজে সব সময় পাশে থাকবেন।
ভ্যানটি চুরি হওয়ার পাঁচ দিন পর পঞ্চান্ন হাজার টাকার মটরচালিত নতুন একটি ভ্যান আনুষ্ঠানিকভাবে তুলে দেন স্থানীয় জনপ্রতিধিসহ এলাকার সবাই।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments