সারাদেশ

ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নে মৎস বিল সমন্বিত কৃষি প্রশিক্ষন কেন্দ্রের শুভ উদ্বোধন॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির মহেশপুর গ্রামে মৎস বিল সমন্বিত কৃষি প্রশিক্ষণ কেন্দ্রের ট্রেনিং সেন্টারের শুভ উদ্বোধন করেন ইনভেটর এন্ড ফাউন্ডার ডিরেক্টর আজম নাজমুল ইসলাম চৌধুরী।
শনিবার সকাল সাড়ে ১১টায় শিবনগর ইউপির মহেশপুর গ্রামে মৎস বিল সমন্বিত কৃষি প্রশিক্ষণ কেন্দ্রের ট্রেনিং সেন্টারের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইনভেটর এন্ড ফাউন্ডার ডিরেক্টর আজম নাজমুল ইসলাম চৌধুরী। তিনি বলেন “এখানে আর্ন্তজাতিক মানের কৃষি, মৎস খাতকে এগিয়ে নিতে কৃষি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে। এই কেন্দ্রে নারী-পুরুষ উভয়কেই প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণ গ্রহণ করে তারা মৎস চাষ ও কৃষি খাতকে আরও এগিয়ে নিতে পারবে। এছাড়াও তারা এই প্রশিক্ষণ গ্রহণ করে নিজের পায়ে দাঁড়াতে পারবে। আমি সারা বাংলাদেশে ও বিদেশেও কৃষি খাতারে উপর উন্নত প্রশিক্ষণ গ্রহণ করেছি এবং ওয়ার্ড ব্যাংক এর সঙ্গে কাজ করছি। বাংলাদেশের কৃষিকে আরও উন্নত করতে আমি সর্বত্তাক কাজ করে যাচ্ছি। সে জন্য উন্নত প্রশিক্ষনের জন্য এই এলাকায় আর্ন্তজাতিক মানের প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হচ্ছে।”
এদিকে মহেশপুর মৌজার জেএলনং-১১৭, সিএস-১০৪, এসএ-১১৮, দাগ নং-৫৭১,৫৭৩ ও ৫৭৭ এর ১১.৪০ একর জমিতে গড়ে তোলা হবে অবকাঠামো। উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার প্রায় শতাধিক স্থানীয় জনসাধারণ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments