জাতীয়

বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের ৫১তম শাহাদৎবার্ষিকী উদযাপন

যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের ৫১তম শাহাদৎবার্ষিকী।শনিবার (২০ আগস্ট) বাংলাদেশ বিমানবাহিনীর উদ্যোগে পালিত হয় দিবসটি। এ উপলক্ষে বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি ও ইউনিটে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে তার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।এ সময় একাত্তরের মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ মতিউরের গৌরবোজ্জ্বল আত্মত্যাগের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়।দোয়া মাহফিলে বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে সকালে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক, বিবিপি, বিএসপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি মিরপুরে অবস্থিত শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মতিউর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় মোনাজাতে অংশগ্রহণ করেন এবং তার অবদানের কথা স্মরণ করেন।
এ সময় বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু’র এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খান, ওএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি, বিমান সদর এবং ঢাকাস্থ বিমান বাহিনী ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিমানসেনারা এবং মতিউর রহমানের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
এছাড়াও, বিমান বাহিনী পরিচালিত সকল স্কুল ও কলেজসমূহে শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের জীবনের ওপর আলোকপাত ও তার বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments