September 08, 2024
অপরাধ

ফুলবাড়ীর জমি দখল করে ঘর নির্মাণ ও গাছের চারা রোপনের প্রতিবাদে সংবাদ সম্মেলন ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
ফুলবাড়ী উপজেলার পশ্চিম গৌরিপাড়া গ্রামের মোঃ জয়নাল আবেদীনের পুত্র মোঃ মাহাবুব রশিদের আলাদিপুর ইউপির ভিমলপুর মৌজায় প্রতিপক্ষ আজাহার ইসলাম জুয়েল জোর পূর্বক তার ভিমলপুর মৌজার জে.এল- ৪৭, খতিয়ান নং- এসএ ১৩২, দাগ ৭৭২, রকম- ডাঙ্গা, জমির পরিমাণ ৪.২৮ এর মধ্যে ৫৫ শতক তৎমধ্যে ২৫ শতক জমি জবরদখল করে সেখানে টিনসেড ঘর নির্মাণ ও ফলজ গাছ রোপণ করার প্রতিবাদে জমির মালিক মোঃ মাহাবুব রশিদ, ফুলবাড়ী থানা প্রেস ক্লাবে গতকাল সোমবার এক সংবাদ সম্মেলন করেন। ফুলবাড়ী উপজেলার গৌরিপাড়া গ্রামের মোঃ জয়নাল আবেদীন এর পুত্র মোঃ মাহাবুব রশিদ এর ফুলবাড়ী থানা প্রেস ক্লাবে প্রতিপক্ষ আজাহার ইসলাম জুয়েল এর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ০২/০২/২০২২ইং তারিখে সন্ধ্যা ৬টায় ভিমলপুর মৌজার আলাদিপুর ইউনিয়নে বুধবার গভীর রাত্রিতে প্রতিপক্ষ আজাহার আলী জোর পূর্বক তার লোকজন নিয়ে জমি দখল করার চেষ্টা করে। এই ঘটনায় আমি গত ০৩/০২/২০২২ ইং তারিখে ফুলবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করি। যাহার নং-১২৮, তারিখ-০৩/০২/২০২২ইং।
গত ০৮/০৩/২০২০ ইং তারিখে দিনাজপুর অতিরিক্ত জেলা জজ ম্যাজিস্ট্রেট সিআরপিসি আদালত ফুলবাড়ী থানাতে ৪জনকে আসামি করে ১৪৪ ধারা দায়ের করি। যাহার স্মারক নং-১৯১, ০৮/০৩/২০২২ ইং। আদালত এই মর্মে ফুলবাড়ী থানাকে নির্দেশ দেন যে, সেখানে যাতে কোন আইন শৃঙ্খলার অবনতি হতে না পারে সেই বিষয়ে নির্দেশ প্রদান করেন।
গতকাল সোমবার প্রতিপক্ষ মৃত নুরুল ইসলামের পুত্র মোঃ আজাহার আলী (৫২), সাং- সুজাপুর, মোঃ সইমুদ্দিনের পুত্র মোঃ মাসুদ আলী, মোঃ দেলোয়ার হোসেন (৪৫), আরাফাত আলীর পুত্র মোঃ আফজাল হোসেন (৪৬), উভয়ের সাং- ভিমলপুর, ফুলবাড়ী, দিনাজপুর। তাদের বিরুদ্ধে আমি মাহাবুব আলম বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত দিনাজপুর এর স্মারক নং-১৯১, তারিখ- ০৯/০৩/২০২২ ইং, মামলা নং-৬৭পি/২০২২, ধারা-১৪৪- দাখিল করলে ফুলবাড়ী থানা উভয় পক্ষকে শান্তিশৃঙ্খলা ভঙ্গ যাতে না হয় সে বিষয়ে থানার এসআই মোঃ মোজাফ্ফর রহমান নোটিশ প্রদান করেন। নোটিশ পাওয়ার পর আমি মোঃ মাহবুব আলম জানতে পারি প্রতিপক্ষরা ১৫-২০জন খারাপ প্রকৃতির লোকজন নিয়ে আমার পৈত্রিক সম্পত্তি দখল করে গত ১৩/০৩/২০২২ইং তারিখে গভীর রাত্রীতে টিনসেড ঘর ও গাছপালা রোপন করেন। আমি বাঁধা দিতে গেলে তারা আমাকে নানাভাবে প্রাণনাশের হুমকি দেন।
প্রতিপক্ষ মোঃ আজাহার আলী জুয়েল এর সাথে গতকাল সোমবার মাহাবুব আলমের জমি দখল করে টিন সেট ঘর ও গাছ পালা রোপনের বিষয়ে মোবাইল ফোনে যোগযোগ করলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।
এই ঘটনায় বাধ্য হয়ে ফুলবাড়ী থানা প্রেসক্লাবে প্রতিপক্ষদের বিরুদ্ধে একটি সংবাদ সম্মেলন করি। এ সময় ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সকল সাংবাদিকবৃন্দ জমির মালিকের লোকজন উপস্থিত ছিল।  

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments