December 09, 2022
সারাদেশ

আলোচিত উপ রাণীর হত্যাকারীদের বিচারের দাবিতে খানসামায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ লাশ উদ্ধারের ২৩ দিনেও রহস্য উন্মোচিত না হওয়ার প্রতিবাদে ফুঁসে উঠেছে হিন্দু সম্প্রদায়ের মানুষ। গত ২৯ জুলাই দিনাজপুরের খানসামা উপজেলার আলোচিত উপো রানীকে ধর্ষণ ও হত্যা এবং তার ১০ বছরের মেয়ে বিপাশা রায়কে নির্যাতন করার প্রতিবাদে হাজার হাজার লোকের অংশগ্রহণে মানববন্ধন, প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়।
সোমবার (২২ আগস্ট) সকালে ঐ নারীর পরিবার, এলাকাবাসী, পূজা উদযাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ছাত্র ঐক্য পরিষদ, হিন্দু মহাজোট, জাতীয় হিন্দু ছাত্র মহাজোট, রামকলা রামকৃষ্ণ সেবাশ্রমসহ হিন্দু ধর্মের বিভিন্ন সংগঠনের আয়োজনে প্রায় কয়েক ঘন্টা এই কর্মসূচী চলে।
এই কর্মসূচীতে উপজেলা ডাকবাংলো সম্মুখ সড়কে মানববন্ধন ও সড়ক অবরোধ করে আয়োজকরা। পরে প্রধান সড়ক দিয়ে একটি প্রতিবাদ মিছিল শেষে ইউএনও বরাবর স্মারকলিপি দেয়া হয়।
এই কর্মসূচীতে বক্তব্য রাখেন জেলা পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক উত্তম রায়, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রতন কুমার সিংহ, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক জীতেন্দ্র নাথ রায় ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
এছাড়াও এই কর্মসূচীর সাথে সংহতি প্রকাশ করেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বাবুল, সাবেক ছাত্রলীগ নেতা প্রভাষক আনোয়ার হোসেন রানা, ইউপি সদস্যগণ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।
সভায় বক্তারা বলেন, দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অন্যায়-অত্যাচার করা হচ্ছে। যা সহ্য সীমা অতিক্রম করেছে।আমাদের বাড়ি লুটপাট করে পুড়িয়ে দেওয়া হচ্ছে। এদিকে আমাদের বোন উপো রানীকে গণধর্ষণ করে নির্মমভাবে হত্যার ২৩দিন পেরিয়ে গেলেও পুলিশ প্রশাসন নিরব। এখন পর্যন্ত তারা একজন অপরাধীকেও শনাক্ত করতে পারেননি। আমরা সঠিক বিচারের দাবিতে রাজপথে নেমেছি। যদি অতি দ্রুত দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দেওয়া না হয় তাহলে আরও কঠোর থেকে কঠোর আন্দোলন গড়ে তুলবো।
এবিষয়ে খানসামা থানার ওসি চিত্তরঞ্জন রায় বলেন, স্পর্শকাতর এই মামলাটি শুরু থেকেই গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। বর্তমানে মামলাটি পিবিআই তদন্ত করছে। থানা পুলিশের তদন্তও চলমান। তিনি আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে রহস্য উন্মোচিত হবে বলে আশা করছি।উল্লেখ্য, গত ২৯ জুলাই সন্ধ্যার দিকে ভেড়ভেড়ী ইউনিয়নের টংগুয়া কুমার পাড়ায় বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাওয়ার পথে ধান ক্ষেতে মিশন চন্দ্র রায়ের স্ত্রী অপো রাণী রায় (২৩) এর লাশ উদ্ধার করে মর্গে পাঠায় থানা পুলিশ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments