December 09, 2022
সারাদেশ

প্রশিক্ষিত ও মাদকমুক্ত চালক পারে নিরাপদ সড়ক ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতেঃ বিআরটিএ চেয়ারম্যান

ঢাকাঃ আন্তর্জাতিক যুব দিবস ২০২২ উদযাপন উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ এবং ঢাকা আহছানিয়া মিশন ইয়ুথ ফর হেল্থ অ্যান্ড ওয়েলবিং এর যৌথ আয়োজনে চালকদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা এবং মাদক ব্যবহারের ক্ষতি সংক্রান্ত প্রশিক্ষনের উদ্বোধন অনুষ্ঠিত বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেন প্রশিক্ষিত ও মাদকমুক্ত চালক পারে নিরাপদ সড়ক ও নিরাপদ যাত্রা নিশ্চিত করতে।
তিনি আরোও বলেন, আমাদের দেশের চালকরা তাদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন নয়।বিভিন্ন ধরনের স্বাস্থ্য সমস্যা, বিশেষ করে চোখের সমস্যা নিয়ে তারা গাড়ি চালিয়ে থাকে। এবং এটি সড়ক দুর্ঘটনার একটি অন্যতম কারণ। গাড়ি চালকদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন করতে ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় আজকের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম ও মাদক ব্যবহারের ক্ষতি বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এতে করে চালকরা সচেতন হবে বলে আমি মনে করি।
সোমবার (২২ আগস্ট) সকাল ১১ টায় খিলক্ষেত জোয়ারসাহারা বাস ডিপো ও ট্রেনিং সেন্টারে এই কার্যক্রমের শুভ সূচনা হয়।অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ(বিআরটিএ) এর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। এছাড়াও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ, বিআরটিএ’র পরিচালক (রোড সেইফটি) মোঃ মাহবুব-ই-রাব্বানী, বিআরটিএ’র পরিচালক (প্রশিক্ষণ) মোঃ সিরাজুল ইসলামসহ বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানে ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ বলেন উক্ত বিনামূল্যে স্বাস্থ্য পরিক্ষা এবং মাদক ব্যবহারের ক্ষতি সংক্রান্ত প্রশিক্ষনে ২ শত চালক অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, আন্তর্জাতিক যুব দিবস ২০২২ উপলক্ষে ঢাকা আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফর হেলথ অ্যান্ড ওয়েলবিং এই কর্মসূচির আয়োজন করে। এই বছরের যুবক দিবসের প্রতিপাদ্য হলো "আন্তঃপ্রজন্ম সংহতি: সমস্ত বয়সের জন্য একটি বিশ্ব তৈরি করা"। প্রতিপাদ্যকে সামনে রেখে ডাম ইয়ুথ ফর হেলথ অ্যান্ড ওয়েলবিং মাসব্যাপীবিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ নেয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments