September 19, 2024
জাতীয়

আজকের ক্রীড়াবীদরা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে-দিনাজপুরে শিক্ষামন্ত্রী

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, দীর্ঘদিন করোনার কারণে স্কুল-কলেজসহ সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনার কারণে স্কুল-কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হলো। আজকের ক্রীড়াবীদরা ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে। খেলাধুলার মাধ্যমে দেশকে বিশে^র কাছে আরো পরিচিতি করে তুলবে এই খেলোয়ারা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করবে। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। শিক্ষামন্ত্রী আরও বলেন, এই জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা জানুয়ারী মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে মার্চ মাসে অনুষ্ঠিত হলো। অনুষ্ঠানে অংশ নেয়া সকল শিক্ষার্থী ও শিক্ষককে আমি আন্তরিক ধন্যবাদ জানাই।
১৪ মার্চ সোমবার দিনাজপুর গোর এ শহীদ বড় ময়দানে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ও দিনাজপুর শিক্ষাবোর্ডের বাস্তবায়নে ৫০ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্য শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ শান্তির প্রতীক পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। এরপর বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মনোমুগ্মকর ডিসপ্লে প্রদর্শনী উপভোগ করেন অতিথিবৃন্দ।
বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, শিক্ষা মন্ত্রনালয়ের সচিব আবু বক্কর ছিদ্দীক, কারিগারি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি প্রফেসর তপন কুমার সরকার, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খান, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ও পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম পিপিএম (বার), দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রফেসর মোঃ কামরুল ইসলাম, অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবগন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে মার্চপাষ্ট, ডিসপ্লে প্রদর্শন করা হয়। ১৯ মার্চ পর্যন্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। অ্যাথলেটিকস, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন, টেবিল ট্রেনিস ও সাইক্লিং এই ৮টি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দেশের ৮ শিক্ষা বোর্ডের আওতায় ৪টি অঞ্চল থেকে ৮২৪ জন খেলোয়ার এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments