জাতীয়

সংসদকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সংবাদ প্রকাশ করতে হবে-স্পীকার

ঢাকাঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সংসদীয় গণতন্ত্রের কেন্দ্রবিন্দু জাতীয় সংসদ। কাজেই, সংসদকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সংবাদ প্রকাশ করতে হবে। সংসদকে যত বেশি গুরুত্বের জায়গায় অধিষ্ঠিত করা যাবে, গুণতন্ত্র ততটাই সুসংহত হবে। কেননা, বিল পাস, আইন প্রণয়ন ইত্যাদি জনগুরুত্বপূর্ণ কার্যক্রম সংসদ করে থাকে। রাষ্ট্রের নির্বাহী, আইন ও বিচার বিভাগের মধ্যে সমন্বয় করে সংসদ, কেননা সরাসরি জনগনের ভোটে নির্বাচিত সাংসদগণ সংসদ পরিচালনা করে থাকেন।
আজ বাংলাদেশ জাতীয় সংসদের এলডি হলে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত সাধারণ সভা ও নির্বাচন ২০২২ অনুষ্ঠানে স্পীকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পীকার এডভোকেট মোঃ শামসুল হক টুকু এমপি বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে মাননীয় স্পীকার ও ডেপুটি স্পীকারকে ফুল দিয়ে বরণ করে নেন পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ।
স্পীকার বলেন, পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সাংবাদিকবৃন্দ দীর্ঘদিন সংসদকে ঘিরে কাজ করে চলেছেন, যা সত্যি প্রশংসনীয়। এই এসোসিয়েশনের সাথে সংসদের একটি ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠেছে। সংসদের কার্যপ্রণালী বিধি ও সংবিধানের বিষয়গুলো বিবেচনায় রেখে তারা সংবাদ পরিবেশন করে থাকেন৷ অনেক সময় সাংবাদিকবৃন্দের কাছ থেকেও সংসদ সদস্যগণ অনেক বিষয় শিখতে ও জানতে পারেন। এসময়, সংসদের উদ্যোগে সাংবাদিকবৃন্দের যুগোপযোগী প্রশিক্ষণ প্রদানের বিষয়ে গুরুত্বারোপ করেন স্পীকার।
বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের বর্তমান সভাপতি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আশিষ সৈকত, শাহেদ চৌধুরী, আজিজুল ইসলাম ভূইয়া, শাহজাহান সরদার, সুভাষ চন্দ্র বাদল, রেজোয়ানুল হক রাজা, কাজী সোহাগ, সাইফুল আলম, মাহমুদ ফয়সাল প্রমুখ সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্যগণ ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশন নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক মোঃ তারিক মাহমুদ প্রধান নির্বাচন কমিশনার, সহকারী পরিচালক নুরুল আবছার ও সহকারী পরিচালক জ্যোতির্ময় গোলদার নির্বাচন কমিশনার এবং সহকারী পরিচালক তানজিনা তানিন নির্বাচন কমিশন সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments