খেলা

হংকংকে গুঁড়িয়ে শেষ চারে পাকিস্তান

টার্গেট ১৯৪ হলেও হংকং-এর জন্য ছিল পাহাড়সম। তবু ব্যাট হাতে পাকিস্তানের বিপক্ষে নামে দলটি। যদিও ভারতের বিপক্ষে আরো বড় টার্গেট তাড়া করতে নেমেছিলেন হংকং-এর খেলোয়াড়রা। কিন্তু শুক্রবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বোলিং তোপের মুখে মাথা তুলেই দাঁড়াতে পারেননি কেউ। মাত্র ১০.৪ ওভারে অলআউট হয়েছে হংকং। রানও করেছে মাত্র ৩৮ রান। ১৫৫ রানের বিশাল জয়ে এশিয়া কাপের শেষ চারে পৌঁছে গেছে দুবারের চ্যাম্পিয়ন পাকিস্তান।
এদিন ব্যাট হাতে নামলেও দুই অংকের ঘরে রান করতে পারেননি হংকং-এর কোনো খেলোয়াড়। সর্বোচ্চ ৮ রান করেছেন অধিনায়ক নিজাকাত খান। দ্বিতীয় সর্বোচ্চ ৬টি রান করেন কিঞ্চিৎ শাহ। ৪ রান করেন স্কট ম্যাককেছনি। অতিরিক্ত খাত থেকে আসে সর্বোচ্চ ১০ রান।

বল হাতে পাকিস্তানের শাদাব খান ২.৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে ৪টি উইকেট নেন। যা তার ক্যারিয়ার সেরা বোলিং। আর মোহাম্মদ নাওয়াজ ২ ওভার বল করে মাত্র ৬ রান দিয়ে নেন ৩টি উইকেট। যা তারও ক্যারিয়ার সেরা বোলিং। এছাড়া নাসিম শাহ ২ ওভার বল করে ৭ রান দিয়ে নেন ২টি উইকেট। শাহনেওয়াজ ধানি ২ ওভার বল করে ১ মেডেনসহ ৭ রান দিয়ে নেন ১টি উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান ও খুশদীল শাহ’র ব্যাটিং ঝড়ে ২ উইকেট হারিয়ে ১৯৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে পাকিস্তান। অবশ্য ১৩ রানেই অধিনায়ক বাবর আজমের উইকেট হারিয়েছিল তারা। ৮ বলে ১ চারে ৯ রান করে ফেরেন তিনি।

এদিন ইনিংসের গোড়াপত্তন করতে এসে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন রিজওয়ান। তিনি ৫৭ বল খেলে ৬টি চার ও ১ ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments