সারাদেশ

বীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা এবং সামাজিক সমস্যা নিরসন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ মঙ্গলবার (১৫ মার্চ ২০২২) বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে সন্ত্রাস, জঙ্গীবাদ, করোনা প্রতিরোধ, সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা এবং সামাজিক সমস্যা নিরসন বিষয়ক মতবিনিময় সভা ও প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, নতুন প্রজন্মকে বিজ্ঞান মনোস্ক করে গড়ে তুলতে হবে। তবে সেটি হতে হবে ধর্মের আলোকে। কারণ ধর্ম আর বিজ্ঞান একে অপরের পরিপুরক।
মনোরঞ্জন শীল গোপাল আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে অপ্রতিরোধ্য গতিতে। সরকার জাতীয় শিক্ষানীতিতে মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে যেমন যথেষ্ট গুরুত্ব দিয়েছেন, তেমনি এটির উন্নয়নেও কাজ করছেন। অথচ বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার অসৎ উদ্দেশ্য নিয়ে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। যারা সন্ত্রাস, জঙ্গিবাদকে লালন করে এদেশে টিকে থাকতে চায় তাদের বিরুদ্ধে ইমামদেরকে অগ্রগণ্য ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, সত্য, সুন্দর এবং কল্যাণের পথকে নির্দেশ করেছেন ইসলাম। সমাজ পরিবর্তনে ইমামদের এগিয়ে আসতে হবে। এক্ষেত্রে তাঁদের ভূমিকা গুরুত্বপূর্ণ। সমাজে ইমামদের দায়িত্ব অনেক বড়। খুতবা, ওয়াজ মাহফিলে মানুষের কল্যাণের কথা বলতে হবে। স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষার কথা বলতে হবে। বাংলাদেশের উন্নয়নের কথা বলতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহসহ যেসব অসঙ্গতি রয়েছে এসবের বিরুদ্ধে মুসল্লিদের জাগিয়ে তুলতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদেরএর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ পৌরসভার মেয়র মো. মোশারফ হোসেন বাবুল, জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডর কালীপদ রায়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার আব্দুল আজিজ।
পরে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে জেলা এসডিএফ কার্যালয়ের আয়োজনে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর অবহিতকরণ কর্মশালায় বক্তব্য রাখেন এমপি মনোরঞ্জন শীল গোপাল ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments