December 09, 2022
সারাদেশ

সিরাজগঞ্জে বজ্রপাত: মৃত বেড়ে ৯

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে মৃতের সংখ্যা বেড়ে ৯ জন হয়েছে। এর মধ্যে সাতজন পুরুষ ও দুজন শিশু রয়েছেন।বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ ঘটনা ঘটে।
মৃতরা হলেন- মাটিকোড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে ৪০ বছর বয়সী শাহ আলম, একই গ্রামের বাহাদুর হোসেনের ছেলে ৬০ বছরের আব্দুল কুদ্দুস, গোলাম মোস্তফার মেয়ে ১৪ বছরের রিতু খাতুন, ১২ বছরের জান্নাতি, উপজেলার সদরের শিবপুর গ্রামের ইমাম প্রামাণিকের ছেলে ৪০ বছরের মোবাখর হোসেন, একই গ্রামের মোকাম হোসেনের ছেলে ১৮ বছরের মনাফ হোসেন, ছবের আলীর ছেলে ৬০ বছরের শমসের আলী, তার ছেলে ২১ বছরের শাহিন ও বড় ভাই ৬৩ বছরের আফসার আলী।
উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম বলেন, মাটিকোড়া গ্রামের একটি জমিতে রোপা আমন ধানের চারা তুলছিলেন ১২-১৩ জন কৃষি শ্রমিক। বিকেলে বৃষ্টি শুরু হলে পাশে একটি শ্যালো মেশিনের ঘরে ওঠেন তারা। এ সময় বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজন মারা যান। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন ফায়ার সার্ভিসের কর্মীরা। সেখানে আরো চারজনের মৃত্যু হয়। আহতরা উল্লাপাড়ার কাওয়াক হাসপাতাল ও সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মৃতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। একই সঙ্গে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments