February 02, 2023
সারাদেশ

ঢাবিতে ভর্তি অনিশ্চিত তিন শিক্ষার্থীর পাশে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ঐতিহ্য

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ টাকার অভাবে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত দিনাজপুরের খানসামা উপজেলার দুই ও নীলফামারীর এক শিক্ষার্থীর পাশে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, সাবেক ডাকসু সদস্য ও খানসামা উপজেলার সন্তান রকিবুল ইসলাম ঐতিহ্য।
প্রসঙ্গত, সাগর রায় ও মাহবুবা আক্তার মিম দিনাজপুরের খানসামা উপজেলার বাসিন্দা ও জুয়েল রানা নীলফামারী সদরের কুন্দপুকুর ইউনিয়নের বাসিন্দা। ঢাবিতে ভর্তি পরীক্ষায় উর্ত্তীণ হয়ে ভর্তির সুযোগ পান। চান্সপ্রাপ্ত তিনজনের মধ্যে একজনের বাবা দিনমজুর, একজনের মা নেই, একজনের বাবা মানসিকভাবে অসুস্থ্। পারিবারিক প্রবল অসচ্ছলতা সব কিছুকে ছাপিয়ে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে। কিন্তু পারিবারিক সমস্যা থাকায় ভর্তি নিয়ে অনিশ্চয়তায় পড়েন।
এই খবর পেয়ে বাংলাদেশ ছাত্রলীগ নেতা ঐতিহ্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাইনুল হক আনসারী, ডিবি পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আহসান খান, আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ কমিটির সদস্য ও এমপি পূত্র এএসএম রাইসুল হাসান সোয়েব, সাবেক উপজেলা চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ ও দিনাজপুর শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক রেজাউল করিম চৌধুরীর সহায়তায় ঢাবিতে তাদের ভর্তি করান।
কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, বিষয়টি জানার পরেই তাদের সাথে যোগাযোগ করে ভর্তির ব্যবস্থা করা হয়েছে। তিন শিক্ষার্থী বন্ধুর আবাসিক হলে থাকার ব্যবস্থাসহ অনান্য সুবিধাও নিশ্চিত করা হবে। আমরা মনে করি তারা পারিবারিক ভাবে অসচ্ছল হতে পারে কিন্তু মেধার দিক দিয়ে অনেক ধনী। তিনি আরো বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় শিক্ষার্থীদের যে কোন সমস্যায় পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ। শিক্ষার্থীদের ব্যক্তিজীবন থেকে সামগ্রিক জীবনেও আলোকপাত করতে চাই আমরা।
আমাদের সেবা দানের সুযোগ দেয়ার জন্য ধন্যবাদ সংশ্লিষ্ট সবাইকে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments