February 08, 2023
সারাদেশ

পীরগঞ্জ পিআইও অফিসে চলছে দ্বিতীয় দিনের কর্মবিরতি

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ সারাদেশের মতো পীরগঞ্জে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। গত ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ কর্মসূচী আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মিজানুর রহমান।
সারাদেশের মতো রংপুরের পীরগঞ্জে জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবিতে দ্বিতীয় দিন মঙ্গলবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কেন্দ্র ঘোষিত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের এই কর্মসূচি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা সকাল ৮টা থেকে দুপুর ১২টা পালন করেন ।
জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ে কর্মকর্তা ও কর্মচারীদের সঠিক পদমর্যাদা না থাকায় দুর্যোগ ব্যবস্থাপনার সঠিক লক্ষ্যে বাংলাদেশ পৌঁছাতে পারেনি। তাই দেশের যে কোন কঠিন দুর্যোগ মোকাবিলার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকতা (ডিআরআরও) পদের আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদ/পদোন্নতি/ চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণের এ পাঁচটি যৌক্তিক দাবি নিয়ে ওই অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ গত ৮/১০ বছর ধরেই সুশৃঙ্খলভাবে আন্দোলন করে আসছে।এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান, অফিস সহকারী কাম- কম্পিউটার শাহাদৎ হোসেন, কার্য সহকারী ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন।
পীরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মিজানুর রহমান বলেন, পাঁচ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের ডাকা কর্মবিরতি মঙ্গলবার ২য় দিনের মতো সারাদেশের ন্যায় পীরগঞ্জ উপজেলাতেও পালন করা হচ্ছে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলবে। তিনি আরও বলেন, ‘দুর্যোগ বিভাগ যুগোপযোগী করার জন্যই এই আন্দোলন। আমরা বিশ্বাস করি, যদি জনবল বৃদ্ধি করা হয়, তাহলে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর আরও এগিয়ে যাবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments