সারাদেশ

শিশুদের কল্যাণে ও উন্নয়নে এসওএস শিশু পল্লী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে -স্পীকার

ঢাকাঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-উত্তর যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার প্রাক্কালে এসওএস শিশুপল্লীকে শিশুদের নিয়ে কাজ করার জন্য সকল সুবিধা প্রদান করেছিলেন। তিনি বলেন, দেশের অনাথ, পরিবার বিচ্ছিন্ন শিশুদের কল্যাণে ও উন্নয়নে এসওএস শিশু পল্লী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
রাজধানী ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে এসওএস শিশু পল্লীর ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি আজ এসব কথা বলেন।
এসওএস শিশু পল্লীর ন্যাশনাল ডিরেক্টর ড. মোঃ এনামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন এইচএসবিসি'র সিইও মাহবুব উর রহমান, প্রধানমন্ত্রী কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি। এসময় এসওএস শিশু পল্লীর চীফ ওপারেশনাল অফিসার মাইকেল পটস ভিডিও বার্তা প্রদান করেন।
 ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের কল্যাণে নিরলস কাজ করে চলেছেন। কিন্তু শিশুদের জন্য একটি মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত দাতব্য সংগঠন ও বেসরকারি সহযোগিতাও প্রয়োজন রয়েছে। বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান শিশুদের কল্যাণের মত মহতী কাজে এগিয়ে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
স্পীকার বলেন, এসওএস শিশু পল্লীর বিভিন্ন বয়সের শিশুবন্ধুদের শুভেচ্ছা জানিয়ে স্পীকার বলেন, দক্ষতা ও আত্মবিশ্বাস নিয়ে শিশুপল্লীর ছেলেমেয়েরা যে নিজেদের জন্য উপযুক্ত ক্ষেত্রে পৌঁছাতে পারছে-তা এসওএস পল্লীর সফলতা। শিশুদের সার্বিক সেবাযত্ন প্রদানের জন্য তিনি শিশুপল্লীর মায়েদের আন্তরিক ধন্যবাদ জানান।
তিনি বলেন, প্রতিটি শিশুরই পরিপূর্ণভাবে বিকশিত হবার অধিকার আছে। সুতরাং শিশুদের জন্য একটি নিরাপদ বিশ্ব গড়ে তোলার জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। এসময় এসওএস শিশু পল্লীর পক্ষ থেকে সমাজে ইতিবাচক ভূমিকা রাখাতে নয়জন সমাজসেবীকে এবং শিশুপল্লীর ৮ জন কেয়ারলিভারকে পরিকল্পনা মন্ত্রী পুরস্কার প্রদান করেন। এরপর তিনি এসওএস শিশু পল্লীর ছেলেমেয়েদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এই অনুষ্ঠানে এসওএস শিশু পল্লীর সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments