September 27, 2022
পড়াশুনা

আমিরপাড়া মুক্তিযোদ্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয় যেন পাটের গুদাম!

জসীমউদ্দীন ইতি, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ জেলার পীরগঞ্জ উপজেলায় একটি সরকারি প্রাধমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষ দেখে মনে হয় , পাঠদানের শ্রেণী কক্ষ নয় যেন, পাটের গুদাম। এমন অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তর প্রধানের কাছে অভিযোগ করেছেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান।
পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, গত ১১ সেপ্টেম্বর তিনি তার ইউনিয়নের কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।
পরিদর্শন কালে আমিরপাড়া মুক্তিযোদ্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখতে পান, ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেনি কক্ষটি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী। পাটের গুদামেই চলছে পাঠদান কার্যক্রম। বিষয়টি তিনি তাৎক্ষনিক উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছেন এবং অভিযোগ করেছেন।
তারা তদন্ত করে ব্যবস্থা নেওয়া আশাস দেন। কিন্তু চার দিন পেরিয়ে গেলেও বৃহস্পতিবার পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। অভিযোগ রয়েছে, ওই প্রধান শিক্ষক বেশ কিছুদিন ধরে স্কুল ঘড়ে নিজে পাট রেখে ঘড়টি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন। খেয়াল খুশিমত চালাচ্ছেন স্কুল। সময়মত স্কুলে আসেন না।
আসলেও কিছুক্ষন থেকে নিজ কাজে চলে যান।অভিযোগ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী বৃহস্পতিবার দুপুরে মুঠো ফোনে জানান, তিনি স্কুল ঘড়ে পাট রাখেননি। বৃষ্টির কারণে ওই এলাকার এক কৃষক পাট রেখেছিলেন। ইউনিয়ন চেয়ারম্যানের সাথে তার বিরোধ থাকায় চেয়ারম্যান স্কুল পরিদর্শনে এসে পাটের ছবি তুলে অভিযোগ করেছেন।
ঠিকমত স্কুল না করা বা চলে যাওয়ার অভিযোগ সঠিক নয়।উপজেলা শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম বলেন, ইউনিয়ন চেয়ারম্যান বিষয়টি তাকে মোবাইল ফোনে জানালে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক্ষের কাছে জানতে চেয়েছিলেন। প্রধান শিক্ষক তাকে জানিয়েছেন, শ্রেনি কক্ষে পাট রাখা বা রাখতে দেওয়া অন্যায়।
দু’ তিন দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শন করে বিভাগীয় ব্যবস্থা নিবেন বলে জানান তিনি।উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, চেয়ারম্যান সাহেব তাকে বিষয়টি মোবাইলে জানিয়েছেন। লিখিত অভিযোগ দিতে বলেছি। এখনো পাইনি।উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আখতারুল ইসলাম বলেন, স্কুল ঘড়ে পাট রাখার বিষয়টি জিয়া চেয়ারম্যান তাকেও অবহিত করেছেন। তিনি বিষয়টি দেখার জন্য শিক্ষা অফিসারকে বলেছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments