সারাদেশ

পীরগঞ্জে সোনালী ব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী কল্যান সমিতি গঠিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ

বার্ষিক বনভোজনের মধ্য দিয়ে পীরগঞ্জে সোনালী ব্যাংক লিঃ অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী কল্যান সমিতি গঠিত হয়েছে। গত মঙ্গলবার পীরগঞ্জের বিনোদন কেন্দ্র 'আনন্দ নগর' এ দিনব্যাপী ওই বনভোজনে প্রানের আনন্দে মেতে ওঠে সোনালী পরিবারের শতাধিক সদস্য। এ সময় তাদের স্ত্রী - সন্তানরাও বিভিন্ন ধরনের সামাজিক বিনোদন করেন।

অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল গফুর মিয়া মিঠুর প্রানবন্ত উপস্থাপনায় দেশীয় সংস্কৃতির আনন্দে প্রবীনরা যেন নবযৌবনের উদ্দীপনা ফিরে পান। দিনটি উৎসব মুখর পরিবেশে কাটিয়ে সাময়িক সময়ের জন্য ভুলে যান অবসর জীবনের অসহায়ত্ব!

শেষ বিকেলে অবসরপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হামিদ সরকারকে সভাপতি, এটিএম ইকরামুল হককে সাধারণ সম্পাদক ও সৈয়দ আবু হেনা মোঃ ওজাইদুল হককে কোষাধ্যক্ষ করে পীরগঞ্জ উপজেলা শাখা দ্বি-বার্ষিক কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে ৩৪ জন অবসরপ্রাপ্তের পরিবারের সদস্যরা অংশ নেন বলে জানা গেছে।

ওই সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এটিএম ইকরামুল হক বলেন, আমরা ব্যাংকাররা সারাজীবন মানুষের সাথে নিবিড়ভাবে মিলেমিশে চাকরী করে থাকি। কিন্তু অবসর গ্রহনের পর আমরা আর মানুষের সান্নিধ্য পাই না। অবসর লোকদের কেউ সময়ও দিতে চায় না। ফলে অবসর জীবনে এসে অনেকটা অসহায় হয়ে পড়ি। সেই অসহায়ত্ব থেকে বাঁচতেই আমরা এই সংগঠনটি গঠন করেছি। যাতে প্রতিমাসে আমরা সভার মাধ্যমে সবার সাথে যোগাযোগ করে সামাজিকভাবে বেঁচে থাকতে পারি। এটি জেলাপর্যায়েও গঠিত হয়েছে। এবারই উপজেলাপর্যায়ে সংগঠনটির আত্মপ্রকাশ করা হলো।

তিনি আরও বলেন, ব্যাংকাররা মারা গেলে তাদের পরিবারকে সোনালী পরিবারের পক্ষ থেকে শান্তনা প্রদান করতে পারি। পাশাপাশি আমাদের প্রয়োজনে আমরাই পাশে দাঁড়াবো।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments