February 29, 2024
সারাদেশ

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালনে বীরগঞ্জ পৌরসভার ব্যতিক্রমী উদ্যোগ

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনে দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুলের উদ্যোগে পৌর কাম্পাসে নির্মিত জাতির জনকের মূর‌্যাল উদ্বোধন, মুক্তিযোদ্ধা ও প্রবীণ আওয়ামীলীগ নেতাদের সংবর্ধণার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ব্যতিক্রমী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দিনাজপুর-০১(বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

উদ্যোগের প্রসংশা করে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার অধ্যাপক কালিপদ রায় বলেন, মূরাল উদ্বোধন, মুক্তিযোদ্ধা ও প্রবীণ আওয়ামীলীগ নেতাদের সংবর্ধণার মতো বীরগঞ্জ পৌর সভার ব্যতিক্রমী উদ্যোগ প্রসংশার দাবি রাখে। এ সব উদ্যোগের মধ্যেদিয়ে আমাদের প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে পড়বে।

জেলা আওয়ামীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ তরিকুল আলম বলেন, মামুনুল হকের মতো ধর্ম ব্যবসায়ীদের হুংকার উপেক্ষা করে বীরগঞ্জ পৌর ভবনের সামনে জাতির জনকের মূর‌্যাল নির্মাণ সাহসী পদক্ষেপ। মেয়রের এই উদ্যোগ স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে প্রজন্মেকে রুখে দাড়ানোর সাহস যোাগাবে।

এ ব্যাপারে বীরগঞ্জ পৌর সভার মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে আমাদের শ্রদ্ধেয় মুক্তিযোদ্ধারা স্বাধীনতার সংগ্রামে ঝাপিয়ে পড়েছিল। স্বাধীনতার পর দেশের সব অর্জন আওয়ামীলীগের হাত ধরে এসেছে এবং জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। সেই মহান নেতা জাতির জনকের জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনে উদ্যোগগুলি আমাদের আগামী প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনার আলো ছড়াবে।

জানা গেছে, ২০০২সালের ১৫জুন বীরগঞ্জ পৌরসভা স্থাপিত হয়। ২০০৩সালের ১জানুয়ারী পৌর প্রশাসক হিসেবে উপজেলা জামায়াতের আমীর মাওলানা মোহাম্মদ হাফিন দায়িত্ব ভারগ্রহন করেন। এরপর ২০১১সালে পৌরসভার প্রথম নির্বাচনে তিনি বিজয়ী হন। এরপর ২০১৮সালে পৌরসভা হতে পদত্যাগ করে তিনি জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন। এরপর পৌসভার উপনির্বাচনে পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন বাবুল মেয়র নির্বাচিত হন। তিনি নির্বাচিত হলে জামায়াতের দুর্গ বলে পরিচিত বীরগঞ্জ পৌরসভা কাম্পাসে জাতির জনকের মূর‌্যাল নির্মাণের উদ্যোগ গ্রহন করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments