September 27, 2022
জাতীয়

বাংলাদেশকে ২ বিলিয়ন ডলার ঋণ দিচ্ছে এডিবি

চলতি ২০২২-২৩ অর্থবছরে বাংলাদেশকে প্রায় ২ বিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। সরকারের উন্নয়ন প্রকল্পে এ অর্থ ব্যয় করা হবে। মঙ্গলবার সচিবালয়ে এডিবির কান্ট্রি ডিরেক্টর অ্যাডিমন গিন্টিং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে সাক্ষাৎ করেন। এডিমন গিন্টিং বলেন, বাংলাদেশের সঙ্গে এডিবির দৃঢ় সম্পর্ক রয়েছে এবং এডিবি বাংলাদেশের পাশে থাকবে।
অর্থ মন্ত্রণালয় থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের উন্নয়ন লক্ষ্যের সঙ্গে সঙ্গতি রেখে গৃহীত উন্নয়ন প্রকল্পে এ অর্থবছরে প্রায় ২ বিলিয়ন ডলার ঋণ সহায়তা প্রকিয়াধীন আছে। এডিবির কান্ট্রি ডিরেক্টর কোভিড-১৯ মহামারির মধ্যে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। তিনি বলেন, কোভিড-১৯ মহামারি পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ অন্যতম সেরা উদাহরণ স্থাপন করেছে।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে এবং বিশেষ করে কোভিড-১৯ এর ক্ষতিকর প্রভাব উত্তরণে দ্রুততার সঙ্গে বাংলাদেশকে সহায়তার জন্য এডিবির প্রশংসা করেন। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এডিবি এ পর্যন্ত বাংলাদেশ সরকারকে ২৭ দশমিক ৫৫৫ বিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দিয়েছে। এডিবি করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশের সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব উত্তরণের লক্ষ্যে বাংলাদেশকে সহায়তা প্রদানের জন্য অর্থমন্ত্রী এডিবিকে ধন্যবাদ জানান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments