November 27, 2022
জাতীয়

শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্প্রীতি বজায় রেখে সারা বাংলাদেশে পূজা উদযাপিত হচ্ছে—স্পীকার

ঢাকাঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর থেকে সারা বাংলাদেশে সুষ্ঠুভাবে পূজা উদযাপনে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এবং সম্প্রীতি বজায় রেখে বর্তমানে বাংলাদেশে পূজা উদযাপিত হচ্ছে। পীরগঞ্জ উপজেলায় জিআর চাল বিতরণের পাশাপাশি সবগুলো মন্ডপে অর্থ প্রদান করা হচ্ছে। এসময়, প্রতিটি মন্ডপে সুষ্ঠুভাবে নির্বিঘ্নে পূজার অনুষ্ঠান সম্পাদনে প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট সকলকে যথাযথ সহযোগিতা প্রদানের নির্দেশনা প্রদান কিরেন স্পীকার।

স্পীকার আজ তাঁর নিজ সংসদীয় আসন ২৪ রংপুর-৬ এর অধীন পীরগঞ্জ উপজেলায় উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ উপলক্ষে নগদ অর্থ সহায়তা ও জি.আর (চাল) এর ডিও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। অনুষ্ঠানে সাতানব্বইটি মণ্ডপের প্রতিটি মন্ডপে ৫০০কেজি করে চাল ও মাননীয় স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি-র ব্যক্তিগত তহবিল হতে এক হাজার টাকা করে প্রদান করা হয়।

স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে সকল ধর্মের মানুষ নারী-পুরুষ নির্বিশেষে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হওয়ার জন্য মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিল। সকল ধর্মের মানুষের সহযোগিতায় আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছি। সকলে মিলে সকল উৎসব উদযাপন করাই বাংলার ঐতিহ্য ও গৌরব। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক উন্নত বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই সকলের প্রত্যয়।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান শফিউর রহমান মিলন, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শাহিদুল ইসলাম পিন্টু, বিভিন্ন ইউনিয়নের পূজামণ্ডপের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ ও অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্থানীয় নেতৃবৃন্দ, বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ ও গনমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments