খেলা

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব

আসছে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ তার আগেই টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ককে হটিয়ে আফগানিস্তানের মোহাম্মদ নবি আবারও শীর্ষে উঠে এসেছেন।
বুধবার (২৮ সেপ্টেম্বর) আইসিসির হালনাগাদ র‌্যাংকিংয়ে জানা গেছে, ২৪৬ রেটিং নিয়ে টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে ফিরেছেন নবি। এছাড়া ২৪৩ রেটিং নিয়ে দুইয়ে নেমে গেছেন সাকিব। এছাড়া ২২১ রেটিং নিয়ে তিনে আছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলি।
গেল বছরের নভেম্বরে নবির কাছে শীর্ষস্থান হারিয়েছিলেন সাকিব। পুনরায় মসনদ ফিরে পাবার ১৪ দিনের মাথায় আবারও শীর্ষস্থান হারালেন টাইগার অলরাউন্ডার।
এদিকে, ইংল্যান্ডের বিপক্ষে চলমান সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ টি-টোয়েন্টিতে যথাক্রমে ৮৮, ০৮ ও ৮৮ করেছেন। দ্বিতীয় ও চতুর্থ টি-টোয়েন্টিতে দলের জয়ে বড় ভূমিকা ছিল তার। আর সেই সুবাদে টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাংকিংয়ে নিজের শীর্ষস্থান আরও সুসংহত করলেন রিজওয়ান। তার রেটিং পয়েন্ট ৮৬১। তবে পাক অধিনায়ক বাবর আজমের অবস্থানে অবনমন হয়েছে। দুই থেকে তিনে নেমে গেছেন তিনি।
অন্যদিকে, অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে রানের ফোয়ারা ছুটিয়ে র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়েছেন সূর্যকুমার যাদব। ৮০১ রেটিং পয়েন্ট নিয়ে রিজওয়ানের পরেই আছেন তিনি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments