জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব দেশে ও আন্তর্জাতিক পরিমন্ডলে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত— স্পীকার

ঢাকাঃ
বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। শুধু দেশেই নয়, আন্তর্জাতিক পরিমন্ডলে আজ তাঁর নেতৃত্ব অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত। বাংলাদেশে নারীর ক্ষমতায়ন, দুর্যোগ মোকাবেলা, জলবায়ু পরিবর্তন, দারিদ্র্য বিমোচন, এমডিজি ও এসডিজি-র লক্ষ্য অর্জনের মূল নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে সংসদ ভবনস্থ এলডি হলে পার্লামেন্ট মেম্বারস ক্লাব আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পীকার এসব কথা বলেন। অনুষ্ঠানে ‘হাসিনা: এ ডটার'স টেল' প্রামাণ্যচিত্রটি প্রদর্শন করা হয়। বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি-র সভাপতিত্বে ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম এমপি-র পরিচালনায় অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন জাতীয় সংসদ সভিবালয়ের ক্বারী মোঃ আবু রায়হান। এর পূর্বে স্পীকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এলডি হল প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন।

স্পীকার বলেন, ছয় বছর নির্বাসনে থাকার পর ১৯৮১ সালে স্বদেশ প্রত্যাবর্তনের পর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে অদ্যবধি নিষ্ঠার সাথে সেই দায়িত্ব পালন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী, যার রেকর্ড বিশ্বে বিরল। তাঁর পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপূর্ণ স্বপ্ন পূরণ ও দেশের মানুষের ভাগ্যন্নোয়ন তাঁর মূল দর্শন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ। বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। তাঁর পিতার মতোই তিনি বাংলার মানুষকে ভালবাসেন। স্বজন হারানোর বেদনা নিয়ে তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি আজ ষোল কোটি মানুষের আস্থার স্থলে পরিণত হয়েছেন। বাংলাদেশের নদ-নদী, প্রকৃতির সাথে তাঁর নিবিড় সম্পর্ক। মানুষের দুঃখ-কষ্ট তিনি খুব কাছ থেকে দেখেছেন। মানুষের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি গনতন্ত্র পুনরূদ্ধারে তার কঠিন সংগ্রাম করতে হয়েছে। ২১আগস্টের রাষ্ট্রীয় সন্ত্রাস মোকাবেলা করে তিনি সোনার বাংলা গড়ে তুলতে কাজ করছেন। তার নেতৃত্বে উন্নত বাংলাদেশ নির্মাণেদেশ সকলকে মনোনিবেশ করার আহ্বান জানান স্পীকার।

অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম এমপি, সুবিদ আলী ভূইয়া এমপি, বেনজীর আহমেদ এমপি, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, সুবর্ণা মোস্তফা এমপি, নাহিদ ইজাহার খান এমপি, কাজী নাবিল এমপি, অপরাজিতা হক এমপি, নার্গিস রহমান এমপি, পারভীন হক সিকদার এমপি প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গনমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments