সারাদেশ

ভন্ড কবিরাজের অপ চিকিৎসায় কিশোরের মর্মান্তিক মৃত্যু ! তিন কবিরাজ গ্রেফতার

কিশোরগঞ্জ(নীলফামারী প্রতিনিধিঃ চিকিৎসার নামে ভন্ড কবিরাজের শারিরিক নিযার্তনে সোহেল রানা (১৫)নামে এক কিশোরের মমার্ন্তিক মৃত্যু হয়েছে। ঘঁটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২ টার দিকে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের সরঞ্জাবাড়ি গ্রামে। সে ওই গ্রামের কেরামত আলীর ছেলে ।এ ঘঁটনায় পুলিশ ঘঁটনাস্থল থেকে ৩ জনকে গ্রেফতার করেছে । গ্রেফতাররা হলো আনোয়ার হোসেন (৪৫), শফিকুল ইসলাম(৫০) ও মোকাব্বর হোসেন (৫৫)।
এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, সরঞ্জাবাড়ি গ্রামের কেরামত আলীর ছেলে সোহেল রানা গত দুই বছর আগে পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়। ডাক্তারী চিকিৎসার পর সে অনেকটা সুস্থ হয়ে উঠে। কিন্তু তাঁর একটি পা বাঁকা থেকে যায়। এ বাঁকা পা নিয়ে সে চলাফেরা করত। নিহতের মা খালেদা বেগম জানতে পারেন মাগুড়া শাহপাড়া গ্রামের মৃত জালাল উদ্দিনের পুত্র মোকাব্বর হোসেন পক্ষাঘাত রোগে আক্লান্ত অনেক রোগীকে সুস্থ করেছেন। এমন খবর পেয়ে সোহেল রানার মা খালেদা বেগম কবিরাজ মোকাব্বরকে ডেঁকে পাঠান। সে অনুযায়ী কবিরাজ তাঁর দুই সহযোগী একই গ্রামের আফতাব উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন এবং মহির উদ্দিনের ছেলে শফিকুল ইসলামকে নিয়ে গত মঙ্গলবার সকাল টার দিকে তাঁর বাড়িতে আসেন। বাড়িতে এসে শুরু হয় চিকিৎসার নামে শারিরিক নিযার্তন।
সোহেল রানার মা খালেদা বেগম জানান, কবিরাজ মোকাব্বর হোসেন প্রথমে বিভিন্ন গাছের লতাপাতা গুরো করে তা গরম পানিতে সিদ্ধ করে সেই পাতার রস এবং ভাঁজা তেল মিশিয়ে শরীরে মালিশ করতে থাকেন। শরীরে মালিশ শেষে কবিরাজের দুই সহযোগি দুই পায়ে ইট বেঁধে সেই ইটের উপর পা দিয়ে চাপ দিলে তাঁর পা ভেঙ্গে যায়। পা ভেঙ্গে গেলে সেই ভাঙ্গা পায়ে গরম বালুর শ্যাক দেয়া হয়। এসময় আমার ছেলে পানি খেতে চাইলেও তাঁকে পানি খেতে দেয়া হয়নি। তাদের এসমস্ত চিকিৎসা প্রদানে বাঁধা দিলে তারা আমাকে নানা ভয়ভীতি দেখায়। টানা তিনদিন এরকম অপচিকিৎসার পর আমার কলিজার টুকরা মৃত্যুর কোলে ঢলে পরে। পরে এলাকাবাসীর সহযোগিতায় ওই তিন ভন্ড কবিরাজকে আটক করা হয়। পুলিশ এসে তিনজনকে আটক করে থানায় নিয়ে যায়।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায়ের সাথে কথা বললে তিনি ঘঁটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত সোহেল রানার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নীলফামারী মর্গে প্রেরন করা হয়েছে। এ ঘঁটনায় নিহতের বাবা কেরামত আলী বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছে। আসামীদের নীলফামারী জেল হাজতে প্রেরন করা হয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments