জাতীয়

র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন এম. খুরশীদ হোসেন

র‌্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি এম. খুরশীদ হোসেন। তিনি পুলিশের বিশেষায়িত বাহিনীটির নবম প্রধান হিসেবে দায়িত্ব নিলেন। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকালে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। এর আগে গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে র‌্যাবের ডিজি হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়।
১৯৬৪ সালের ৫ জুন গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কাশীয়ানী সদর ইউনিয়নের পশ্চিম বরাশুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এম খুরশীদ হোসেন। তার বাবা মো. আবুল হোসেন ও মা খাদিজা বেগম। চার ভাই ও ছয় বোনের মধ্যে তিনি সবার বড়। কৃতিত্বের সঙ্গে শিক্ষাজীবন শেষ করে এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশ ক্যাডারে যোগদান করেন।
সর্বশেষ সুপিরিয়র সিলেকশন বোর্ডের নবম সভায় বিসিএস (পুলিশ) কাড্যারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি গ্রেড-২) পদে সুপারিশপ্রাপ্ত হন তিনি। পরে ২০২১ সালের ১২ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা অনুমোদন করেন এবং ওই বছরের ১৬ মে তাকে অতিরিক্ত আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments