জাতীয়

দুর্গোৎসব অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রতিচ্ছবি: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশের মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সবাই কাঁধে-কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। সব ধর্মের মানুষের লক্ষ্য ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ। শারদীয় দুর্গোৎসবের এই আনন্দঘন পরিবেশ অসাম্প্রদায়িক বাংলাদেশেরই প্রতিচ্ছবি।

শুক্রবার বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ’র পাবনা জেলা কমিটি আয়োজিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, জাতির পিতা সবার খাদ্য, বস্ত্র, চিকিৎসা, বাসস্থান নিশ্চিত করার লক্ষ্যেই মুক্তির আন্দোলনের ডাক দিয়েছিলেন। আর বঙ্গবন্ধুর পর এই কাজটি করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সঠিক পদক্ষেপের কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। গৃহহীনদের ঘর দেওয়া হচ্ছে, অস্বচ্ছলদের বিভিন্ন ধরনের ভাতা দেওয়া হচ্ছে। মানুষের জীবনমানের উন্নয়নের ক্ষেত্রে শেখ হাসিনা কখনো ধর্মকে বাধা হতে দেননি। তিনি সব ধর্মের মানুষকে সমান চোখে দেখেছেন। এটাই বাংলাদেশের অসাম্প্রদায়িকতার প্রমাণ বহন করে।

এ সময় পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments