February 29, 2024
জাতীয়

ওয়াশিংটন থেকে লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার দুপুরে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে লন্ডনে পৌঁছেছেন। লন্ডনে বাংলাদেশ হাইকমিশন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় (বাংলাদেশ সময় বেলা সাড়ে ১২টায়) লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে পৌঁছায়। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান।
এর আগে ওয়াশিংটন ডিসি থেকে স্থানীয় সময় রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় (বাংলাদেশ সময় সোমবার ভোর সাড়ে ৪টায়) প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিশেষ ফ্লাইট লন্ডনের উদ্দেশে রওনা হয়।লন্ডনে সংক্ষিপ্ত যাত্রাবিরতি শেষে প্রধানমন্ত্রী আজ রাতে ঢাকায় পৌঁছাবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগে গত ১৫ সেপ্টেম্বর সকালে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়েন। তিনি গত ১৯ সেপ্টেম্বর লন্ডনে ব্রিটেনের প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেন। এরপর তিনি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে যান। গত ২৩ সেপ্টেম্বর তিনি জাতিসংঘ সাধারণ পরিষদে ভাষণ দেন। এরপর ২৫ সেপ্টেম্বর তিনি ওয়াশিংটন ডিসিতে যান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments